বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

অগ্নিমিত্রা সহ ১৬ জনের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারাতে মামলা

নিজস্ব প্রতিনিধি, মেদিনীপুর: মেদিনীপুর কোতোয়ালি থানায় ঢুকে তাণ্ডবের ঘটনায় এবার বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পল সহ ১৬জন বিজেপি নেতার বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা করল পুলিস। ১৬ জনের বিরুদ্ধেই জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করা হয়েছে। যা নিয়ে গ্রেপ্তারির ‘আশঙ্কা’ করতে শুরু করেছেন গেরুয়া শিবিরের নেতারা। পুলিস এসব কিছু তৃণমূল প্রার্থী জুন মালিয়াকে জেতানোর জন্য করছে বলে দাবি বিজেপি নেতৃত্বের। বিজেপির জেলা মুখপাত্র অরূপ দাস বলেন, আমরা প্রচারের কাজ করছি। তাই আমাদের নামে কেস দিয়ে, জেলে ঢুকিয়ে রেখে প্রচারে ব্যাঘাত ঘটাতে চাইছে পুলিস।
প্রসঙ্গত, বুধবার বিকেলে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে এফআইআর করতে মেদিনীপুর কোতোয়ালি থানায় যান বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পল। অগ্নিমিত্রার অভিযোগ, রামনবমী নিয়ে প্রকাশ্য সভায় ‘নেতিবাচক’ মন্তব্য করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর ওই মন্তব্য কোনওভাবেই সমর্থনযোগ্য নয়। এনিয়ে তিনি দলের নেতা কর্মীদের নিয়ে থানায় এফআইআর করতে যান। কিন্তু, সেই সময় থানার আইসি না থাকায় ডিউটি অফিসার এফআইআর নিতে রাজি হননি।
এতেই রাগে ‘অগ্নিশর্মা’ হয়ে ওঠেন অগ্নিমিত্রা। তিনি ও তাঁর দলের নেতারা থানার ভিতরেই রীতিমতো তুলকালাম বাঁধিয়ে দেন। ডিউটি অফিসারকে কখনও আঙুল উঁচিয়ে, কখনও টেবিল চাপড়ে ধমকি দিয়ে এফআইআর নেওয়ার জন্য জোর করতে থাকেন অগ্নিমিত্রা। কিন্তু, ডিউটি অফিসার এফআইআর নেননি। এরপরই থানার মূল ফটকে তালা ঝুলিয়ে দেন বিজেপি নেতাকর্মীরা। ফটকে বেঁধে দেওয়া হয় গেরুয়া ওড়না। পরে অবশ্য অভিযোগপত্র জমা নেয় পুলিস। গেটের তালাও খুলে দেওয়া হয়। 
যদিও এরপরেই অগ্নিমিত্রা সহ বিজেপি নেতা-কর্মীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে তত্পর হয় পুলিস। থানার মধ্যে ঢুকে কর্তব্যরত পুলিস অফিসারকে হুমকি, সরকারি আধিকারিকদের সঙ্গে দুর্ব্যবহার, থানার গেটে তালা লাগিয়ে দেওয়া-সহ একাধিক অভিযোগে অগ্নিমিত্রা, বিজেপির জেলা মুখপাত্র অরূপ দাস, জেলা সহ সভাপতি শঙ্কর গুছাইত, জেলা যুব মোর্চার সভাপতি আশীর্বাদ ভৌমিক সহ ১৬ জন বিজেপি নেতা ও কর্মীর বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা রুজু করেছে পুলিস। পুলিস জানিয়েছে, ভারতীয় দণ্ডবিধির ৩৪২, ৩৫৩, ১৮৬, ৫০৬ এবং ১২০-বি ধারায় মামলা দায়ের করা হয়েছে। এরমধ্যে ৩৫৩ নম্বর ধারাটি জামিন অযোগ্য। 
তবে শুধুমাত্র এফআইআর নয়, এনিয়ে জেলার রিটার্নিং অফিসার তথা জেলাশাসককে ঘটনার ভিডিও ফুটেজ সহ রিপোর্ট জমা করেছে পুলিস। সেই সব ইতিমধ্যেই কমিশনে পাঠানো হয়েছে। পুলিসের এধরনের পদক্ষেপকে ‘দুর্ভাগ্যজনক’ বলে আখ্যা দিয়েছেন বিজেপির সহ সভাপতি শঙ্করবাবু। তিনি বলেন, আমরা শুধুমাত্র মুখ্যমন্ত্রীর অসাংবিধানিক মন্তব্যের বিরুদ্ধে এফআইআর করতে গিয়েছিলাম। কিন্তু, তার জন্য আমাদের প্রার্থীকে হেনস্তার শিকার হতে হয়েছে। আসলে পশ্চিমবঙ্গের পুলিস তৃণমূলের দলদাসে পরিণত হয়েছে। জুন মালিয়াকে জেতাতে পুলিস তৃণমূলের ক্যাডারের মতো কাজ করছে।
তৃণমূলের জেলা সভাপতি সুজয় হাজরা পাল্টা বলেন, জুন এমনিতেই জিতবে। কারণ মানুষ বিজেপি প্রার্থীর পাশে নেই। তাই এসব নাটক করে উনি ভেসে থাকার চেষ্টা করছেন। নিজস্ব চিত্র

19th     April,   2024
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ