বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

ঝাড়গ্রামে স্বনির্ভর গোষ্ঠীর মার্কেট কমপ্লেক্স গড়ার উদ্যোগই তৃণমূলের প্রচারে হাতিয়ার

নিজস্ব প্রতিনিধি, ঝাড়গ্রাম: মুখ্যমন্ত্রীর নির্দেশে জেলায় স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের তৈরি পণ্য বিক্রির জন্য মার্কেট কমপ্লেক্স গড়া হবে। মুখ্যমন্ত্রী যার নাম দিয়েছেন ‘বিগ বাজার’। এই মার্কেট কমপ্লেক্সে দোকান পাওয়ার জন্য ইতিমধ্যে আবেদন জমা পড়তে শুরু করেছে। বাড়ি বাড়ি প্রচারে গিয়ে সেই তথ্য তুলে ধরছে তৃণমূল। স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের জন্য রাজ্য সরকারের উদ্যোগকে সামনে রেখে ঘাসফুল শিবির প্রচারে ঝাঁপাতে চাইছে।
ঝাড়গ্রাম জেলা তৃণমূল সভাপতি দুলাল মুর্মু বলেন, স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের জন্য বিগ বাজার তৈরি হবে। ভোটের পর সেখান থেকে স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা নিজেদের তৈরি জিনিস বিক্রি করতে পারবেন। মুখ্যমন্ত্রীর নির্দেশেই এই কাজ হবে। এই তথ্য মানুষের সামনে তুলে ধরা হচ্ছে।
২০১৯ সালের লোকসভা ভোটে হাড্ডাহাড্ডি লড়াই দেখেছিল ঝাড়গ্রামের মানুষ। মাত্র ১২ হাজার ভোটে জয়ী হন বিজেপি সাংসদ কুনার হেমব্রম। তবে এরপর আর কোনও নির্বাচনেই ভালো ফল করেনি পদ্ম শিবির। এবার ঝাড়গ্রাম লোকসভা আসন নিজেদের দখলে রাখতে মরিয়া তারা। আবার তৃণমূল ঝাড়গ্রামে জিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত শক্ত করতে চাইছে। সেজন্য শাসকদল মহিলাদের সাফল্যের কাহিনী ভোটের প্রচারে তুলে ধরতে চাইছে। জেলায় প্রায় ২৪ হাজার স্বনির্ভর গোষ্ঠী রয়েছে। প্রায় আড়াই লক্ষ মহিলা এই সমস্ত গোষ্ঠীর সঙ্গে যুক্ত। রাজ্য সরকারের তরফে তাঁদের জন্য ঋণের ব্যবস্থা করা হচ্ছে। বিজেপির জেলা সম্পাদক দীনবন্ধু কর্মকার বলেন, মানুষকে চাকরি দিতে পারেনি তৃণমূল সরকার। ভাতা দিয়ে মানুষের পেট ভরবে না। লক্ষ লক্ষ টাকা খরচ করে মার্কেট কমপ্লেক্স হলেও কোনও লাভ হবে না।
স্বনির্ভর গোষ্ঠীর মহিলা স্বপ্না মাহাত বলেন, শুনেছি, ঝাড়গ্রাম রাজবাড়ি লাগোয়া কর্মতীর্থে মার্কেট কমপ্লেক্সটি তৈরি হবে। জেলার প্রচুর পর্যটক আসছেন। এই কমপ্লেক্স হলে তাঁরাও সেখান থেকে কেনাকাটা করতে পারবেন। আমাদের খুব উপকার হবে।

17th     April,   2024
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ