বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

বাড়ি থেকে বের হবেন না, বিজেপি প্রার্থী খুঁজছে

সংবাদদাতা, রামপুরহাট: লোকসভা নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশের পর কেটে গিয়েছে ১২দিন। তৃণমূল ও বাম-কংগ্রেস জোট প্রার্থী ঘোষণার পর জোরকদমে প্রচার শুরু করে দিয়েছে। যদিও বীরভূম কেন্দ্রে এখনও প্রার্থী ঘোষণা করতে পারেনি বিজেপি। এনিয়েই সোশাল মিডিয়ায় ট্রোলের বন্যা বইছে। ‘কাজ না থাকলে কেউ বাড়ি থেকে বের হবেন না। কারণ, বিজেপি প্রার্থী খুঁজে বেড়াচ্ছে, আপনাকে ধরে প্রার্থী করে দিতে পারে’। এভাবেই বীরভূম কেন্দ্র নিয়ে ট্রোলিংয়ের শিকার হতে হচ্ছে গেরুয়া শিবিরকে। যা নিয়ে খোঁচা দিতে ছাড়ছে না রাজ্যের শাসক দল তৃণমূলও।
বিজেপির একাংশেরও দাবি, বীরভূমে এবার জেতার অনুকূল পরিবেশ রয়েছে। দলের রাজ্য নেতারা এই কেন্দ্রে প্রার্থীর নাম নিয়ে আলোচনা করে কেন্দ্রীয় নেতৃত্বের কাছে পাঠিয়েও দিয়েছেন। কিন্তু জানা নেই কেন এই কেন্দ্রের প্রার্থী ঘোষণায় বিলম্ব হচ্ছে। এই কেন্দ্রে প্রথমে দুধকুমার মণ্ডলকে প্রার্থী করা নিয়ে জল্পনা ছড়িয়েছিল। তারপর গত সপ্তাহে আইপিএস দেবাশিস ধর চাকরি থেকে ইস্তফা দেওয়ার পর তিনি এই কেন্দ্রে বিজেপি প্রার্থী হতে পারেন বলে জল্পনা ছড়ায়। যদিও পঞ্চম দফায় রাজ্যের অধিকাংশ আসনে প্রার্থী ঘোষণা হলেও বীরভূমের নাম নেই। এই পরিস্থিতিতে বিজেপির অবস্থা নিয়ে সোশ্যাল মিডিয়ায় ট্রোল শুরু হয়েছে। এমনিতেই অন্যান্য দলগুলি তাদের প্রার্থীদের নিয়ে প্রচার শুরু করে দিয়েছে। অথচ বিজেপি প্রার্থীর নাম ঘোষণা না হওয়ায় কর্মীরা মনমরা। দলীয় কার্যালয়গুলি ফাঁকা। তৃণমূলের দেওয়াল লিখন যখন শেষ পর্যায়ে, সেই সময় প্রার্থীর অভাবে হাত গুটিয়ে বসে রয়েছে পদ্ম শিবির। তার উপর সোশাল মিডিয়ায় কাটা ঘায়ে নুনের ছিটের মতো অবস্থা হয়েছে গেরুয়া শিবিরের কার্যকর্তাদের। 
সোশ্যাল মিডিয়ায় পোস্ট ঘিরে খোঁচা দিতে ছাড়েনি তৃণমূল। দলের জেলা মুখপাত্র মলয় মুখোপাধ্যায় বলেন, সময়পোযোগী, যথপোযুক্ত পোস্ট। আমাদেরও ধারণা বিজেপি প্রার্থী খুঁজে পাচ্ছে না। ওদের বলব, প্রার্থী খুঁজে না বেরিয়ে রাজ্য সরকারের যে বিপুল পরিমাণ টাকা আটকে রেখেছে কেন্দ্র, সেই টাকা পাঠানোর ব্যবস্থা করুক। তারপর প্রার্থী খুঁজুক। 
এব্যাপারে বিজেপির জেলা সাধারণ সম্পাদক শান্তনু মণ্ডল বলেন, ফেসবুকে কে কী লিখেছে তা বলতে পারব না। কিন্তু বিজেপির প্রার্থী হওয়ার জন্য লোক লাইন দেয়। খুঁজে বেড়াতে হয় না। এই আসনটি দলের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। সেজন্য দল বেশি ভাবনাচিন্তা করছে। 
যদিও বিজেপির বীরভূম সাংগঠনিক জেলা কমিটির আমন্ত্রিত সদস্য মুকুল মুখোপাধ্যায় বলেন, সোশাল মিডিয়ায় এই পোস্টের নিন্দা বা সমর্থন কোনওটাই আমি করছি না। দুধকুমার মণ্ডল, ধ্রুব সাহাকে প্রার্থী করলে কোনও প্রভাব পড়বে না। বহিরাগত প্রার্থী হলেও দাগ কাটতে পারবে না। জেলায় প্রার্থী হওয়ার মতো অনেক যোগ্য ব্যক্তি রয়েছেন। কিন্তু একই মুখ বারবার। ভোটের টাকা ঝেড়ে পালিয়ে যাবে। তারপর আর কর্মীদের সঙ্গে যোগাযোগ নেই। এমন কাউকে মেনে নেব না। কালোসোনা মণ্ডল প্রার্থী হলে দুবরাজপুর থেকে মুরারই সর্বত্র ভালো ভোট হবে। 

29th     March,   2024
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ