বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

ভোটের প্রচারের ফ্লেক্সে বিশ্বকাপ জয়

নিজস্ব প্রতিনিধি, বহরমপুর: জাতীয়তাবোধকে কাজে লাগিয়ে ভোট বৈতরণী পার করতে চাইছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের দলের প্রার্থী ইউসুফ পাঠান। এমনই অভিযোগ তুলেছে কংগ্রেস। বহরমপুর লোকসভা কেন্দ্রে পাঁচ বারের সাংসদ অধীর চৌধুরীর বিরুদ্ধে ভারতের বিশ্বকাপ জয়ী দলের সদস্য পাঠানকে দাঁড় করিয়েছে তৃণমূল। ভোটের প্রচারে বিশ্বকাপ জয়ের মুহূর্ত ও শচীন তেন্ডুলকরের সঙ্গে ইউসুফ পাঠানের ছবি ফ্লেক্সে ব্যবহার করছে তৃণমূল। সেই ছবিকে হাতিয়ার করে কংগ্রেস নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়েছে। এই ঘটনা নিয়ে রীতিমতো রাজনৈতিক তর্জা শুরু হয়েছে। তবে নির্বাচনে জাতীয় ভাবাবেগকে কাজে লাগানোর অভিযোগ এই প্রথম নয়। তৃণমূলের দাবি, ২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগে পাকিস্তানের বালাকোটে ভারতীয় বিমানবাহিনীর ‘হামলার সাফল্যকেই’ ভোটযুদ্ধে হাতিয়ার করেছিলেন নরেন্দ্র মোদি।
তৃণমূল প্রার্থী ইউসুফকে এব্যাপারে প্রশ্ন করা হলে তিনি বলেন, ভারতের বিশ্বকাপ জয় গোটা দেশবাসীর কাছে একটা গর্বের মুহূর্ত। যদি কোনও কর্মী ভালো লাগা থেকে আমার সেই মুহূর্তের ছবি কোথাও টাঙিয়ে থাকে, সেটা তো আমার বারণ করার কিছু থাকতে পারে না। তবে এটা যদি কোনও বিধিভঙ্গ হয় তাহলে আমাদের লিগ্যাল টিম সেই বিষয়টি খতিয়ে দেখবে। 
কংগ্রেস মুখপাত্র জয়ন্ত দাস বলেন, জাতীয় ভাবাবেগকে নির্বাচনের কাজে ব্যবহার করা উচিত নয়। জাতীয় তারকা ক্রিকেটার শচীনের সঙ্গে ছবি দিয়ে নির্বাচনের ফ্লেক্সগুলিতে প্রচার করা হচ্ছে বলে আমরা দেখতে পাচ্ছি। এছাড়া বিশ্বকাপ জয়ের সময় বিভিন্ন ক্রিকেটারের সঙ্গে ছবি দিয়ে প্রচার করছে তৃণমূল। এবিষয়ে আমরা নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়েছি। বহরমপুর-মুর্শিদাবাদ সাংগঠনিক জেলার তৃণমূল সভাপতি অপূর্ব সরকার (ডেভিড) বলেন, বিজেপি যখন বালাকোটে হামলার ইস্যু নিয়ে ভোটের প্রচারের হাতিয়ার করে তখন তাদের বন্ধু কংগ্রেস এসব দেখতে পায় না। পুলওয়ামায় সিআরপিএফের গাড়িতে আত্মঘাতী হামলায় ৪০ জনের বেশি জওয়ানের মৃত্যু হয়। এর জবাব দিতেই ভারত বালাকোটে হামলা চালায়। ওই হামলার পর ভারত দাবি করেছিল, ৩০০ জঙ্গি নিহত হয়েছে। নির্বাচনের ময়দানে সেটিকে হাতিয়ার করে বিজেপি কম প্রচার করেনি। নির্বাচনী বিধিভঙ্গ হবে এমন কোনও কাজ তৃণমূল কংগ্রেস করবে না। ইউসুফ পাঠান জাতীয় দলের ক্রিকেটার। তিনি বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন। স্বাভাবিকভাবে মানুষের মধ্যে এই কাপ জয়ী ক্রিকেটারকে নিয়ে উন্মাদনা আছে। ভারতবাসী হিসেবে বিশ্বকাপ জয় আমাদের সকলের কাছে গর্বের। ওই মুহূর্তকে আমরা সবসময় স্মরণ করতে চাই। তাই কেউ হয়তো আবেগবশত ফ্লেক্সে সেই ছবি ব্যবহার করেছে। যদি নির্বাচন কমিশনে কেউ অভিযোগ জানায় তার সদুত্তর আমরা দেব।  
বহরমপুর সাংগঠনিক জেলা বিজেপি সভাপতি শাখারভ সরকার বলেন, আমরা এই ফ্লেক্সের ছবি নিয়ে নির্বাচন কমিশনের দৃষ্টি আকর্ষণ করছি। পায়ের তলা থেকে মাটি হারিয়ে তৃণমূলকে এখন বিভিন্ন ক্রিকেটারদের ছবি দিয়ে প্রচার করতে হচ্ছে। অধীর চৌধুরীর বল আর ইউসুফ পাঠানের ব্যাট। দু’জনেই যখন জখম হবেন, তখন আমাদের চিকিৎসক প্রার্থী নির্মল সাহা তাঁদের চিকিৎসা করবেন বলে আমার মনে হয়।

28th     March,   2024
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ