বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

চালু হওয়া রেল ওভারব্রিজ ফের
উদ্বোধন করে বিতর্কে দিলীপ ঘোষ

নিজস্ব প্রতিনিধি, বহরমপুর: প্রায় আটমাস আগে চালু হওয়া রেল ওভারব্রিজ ফের উদ্বোধন করলেন বিজেপি সাংসদ দিলীপ ঘোষ। বিজেপি নেতাদের উপস্থিতিতে শুক্রবার সকালে চুয়াপুরে ওই রেল ওভারব্রিজটির উদ্বোধন করা হল। যা নিয়ে বিতর্ক শুরু হয়েছে। এদিন বিজেপির মুর্শিদাবাদ (দক্ষিণ) সাংগঠনিক জেলা সভাপতি শাখারভ সরকার সহ জেলার অন্যান্য বিজেপি নেতাদের সঙ্গে নিয়ে দিলীপ পৌঁছন ওই ব্রিজে। যান চলাচল থামিয়ে ফিতে কেটে ওই ব্রিজ উদ্বোধন করেন নেতারা। তারপর ব্রিজে হেঁটে দেখেন তাঁরা। চালু হওয়া ব্রিজের ফের উদ্বোধন করে স্থানীয় মানুষের হাসির খোরাক হয়েছেন বিজেপি নেতারা। যে ব্রিজ আটমাস আগে চালু হয়েছে, সেই ব্রিজের ফের উদ্বোধনের যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুলছেন সাধারণ মানুষ। 
তৃণমূল এবং কংগ্রেস নেতারা প্রশ্ন তুলেছেন, পঞ্চায়েত নির্বাচন ঘোষণা হওয়ার পর কীভাবে ব্রিজের উদ্বোধন করতে পারেন দিলীপ ঘোষ। গত দুর্গাপুজোর পর চুয়াপুরের রেল ওভারব্রিজ পুরোদমে চালু হয়ে গিয়েছে। তার কিছুদিন পরে রেল মন্ত্রকের সঙ্গে ওই ব্রিজ পরিদর্শন করেছিলেন কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী। এই ব্রিজে আলো লাগিয়ে তৃণমূল পরিচালিত পুরসভাও ঘটা করে তার সূচনা করেন। 
উল্লেখ্য, চুয়াপুর রেল ব্রিজের একদিকে বহরমপুর পুরসভা হলেও অন্যদিকে ভাকুড়ি পঞ্চায়েত অবস্থিত। ফলে পঞ্চায়েত নির্বাচনের আগে ওই ব্রিজ উদ্বোধন করে বিজেপি নেতা বিতর্কে জড়ালেন বলেই মনে করছে রাজনৈতিক মহল।
প্রদেশ কংগ্রেস মুখপাত্র জয়ন্ত দাস বলেন, নির্বাচনী বিধি চালু হয়ে গিয়েছে। ফলে কী করে ওই ব্রিজ উদ্বোধন করতে পারেন দিলীপ ঘোষ। 
তাছাড়া কোনও ব্রিজ বা রেলের কোনও প্রকল্প উদ্বোধন করতে গেলে আগে থেকে বিজ্ঞপ্তি দেওয়া হয়। সে নিয়মের তোয়াক্কা করেনি বিজেপি। আসলে বিজেপি ফাটকাবাজের দল। তাছাড়া চুয়াপুর রেল ব্রিজের জন্য অর্থ বরাদ্দ করেছিলেন তৎকালীন রেল প্রতিমন্ত্রী অধীর চৌধুরী।
ব্রিজ উদ্বোধনের কথা স্বীকার করে দিলীপ ঘোষ বলেন, চুয়াপুর ব্রিজ বহরমপুর পুরসভার মধ্যে পড়ছে। ফলে এটা নির্বাচনের প্রোটোকলের মধ্যে পড়ে না। 
বহরমপুর পুরসভার চেয়ারম্যান নাড়ুগোপাল মুখোপাধ্যায় বলেন, এক সময় কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী এই ব্রিজ তৈরির জন্য কৃতিত্ব দাবি করতেন। এখন বিজেপি নেতারা পঞ্চায়েত নির্বাচনের আগে একই কাজ করছেন। রেল ওভারব্রিজটি নির্মাণের পর সেটিকে আলোকিত করার জন্য বহরমপুর পুরসভা ৫০ লক্ষ টাকা খরচ করেছে। ব্রিজের অ্যাপ্রোচ রাস্তা তৈরি করতে আরও  ৫০ লক্ষ টাকা খরচ করেছে। পাশাপাশি ব্রিজ তৈরির সময় উচ্ছেদ হওয়া দোকান মালিকদের অন্যত্র পুনর্বাসন দিতে আরও সাড়ে সাত কোটি টাকা খরচ করেছে রাজ্য সরকার। তৃণমূল সরকার কাজে বিশ্বাসী, কৃতিত্ব নেওয়াতে বিশ্বাসী নয়।

10th     June,   2023
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ