বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

পাড়ুইয়ে গভীর রাতে অভিযান
আগ্নেয়াস্ত্র, ১৩টি বোমা উদ্ধার

নিজস্ব প্রতিনিধি, সিউড়ি: সিউড়ির বাঁশজোড়ে যুবক খুনের ঘটনা থেকে শিক্ষা নিয়েছে পুলিস। তাই এলাকায় অবৈধ বালিঘাটের দখলদারি নিয়ে কোনও অভিযোগ উঠলেই অভিযান চালিয়ে এলাকা থেকে বোমা, আগ্নেয়াস্ত্র উদ্ধার করছে পুলিস। এই নিয়ে জেলা পুলিসের একটি বিশেষ দল অভিযান চালাচ্ছে নিয়মিত। মঙ্গলবার রাতে পুলিসের বিশেষ অভিযানে পাড়ুইয়ের জিনাইপুর গ্রাম থেকে দু’টি আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়। এছাড়াও ওই গ্রামেরই বাঁশঝাড় থেকে ১৩টি তাজা বোমাও উদ্ধার করে পুলিস। গ্রেপ্তার করা হয়েছে একজনকে।
পুলিস সূত্রে জানা গিয়েছে, গোপন সূত্রে খবর আসে গ্রামের স্বপন মালের বাড়িতে আগ্নেয়াস্ত্র মজুত রয়েছে। এর আগে তার বিরুদ্ধে একাধিক অভিযোগও পুলিসের খাতায় রয়েছে বলে জানা যায়। গভীর রাতে জিনাইপুর গ্রামে যায় ডিএসপি ডিইবি স্বপনকুমার চক্রবর্তীর নেতৃত্বে পুলিসের একটি দল। গ্রামের এক কিমি আগে গাড়ি রেখে অফিসাররা গ্রামের ভেতরে ঢোকেন। অভিযুক্ত স্বপনের বাড়িতে গিয়ে তাঁরা দেখেন, আগেভাগে খবর পেয়ে সে পালিয়ে যায়। তার স্ত্রী পবিত্রা মালই শুধু বাড়িতে ছিল। পুলিস তাকে জিজ্ঞাসাবাদ করে বিছানার নীচ থেকে ১ রাউন্ড গুলি সহ দু’টি ওয়ান শটার পিস্তল উদ্ধার করে। পুলিস পবিত্রাকে গ্রেপ্তার করেছে। ডিএসপি বলেন, কী উদ্দেশ্যে বাড়িতে আগ্নেয়াস্ত্র মজুত রাখা ছিল, তা খতিয়ে দেখা হচ্ছে। স্বপনের খোঁজ চলছে।
এর আগে বাঁশজোড় গ্রামে অবৈধ বালিঘাটকে কেন্দ্র করে বিবাদে জড়িয়ে বলি হতে হয় এক যুবককে। তারপর গোটা গ্রামে এলোপাথাড়ি বোমাবাজি চলে। এই ঘটনায় পুলিসকে কাঠগড়ায় তোলেন মন্ত্রী ফিরহাদ হাকিম। সেই ঘটনা থেকে অনেকটাই শিক্ষা নিয়েছে পুলিস। তাই কোনও অভিযোগ এলেই এখন আর পুলিসের ঢিলেমি দেখা যাচ্ছে না। পুলিস সুপার, জেলাশাসকের বিশেষ নজরদারি টিম জেলায় কাজ করছে। 
অন্যদিকে, ওই রাতেই পুলিস গ্রামের নানা জায়গায় তল্লাশি অভিযান চালায়। গ্রামের একটি বাঁশঝাড়ের ঝোপ থেকে একটি ব্যাগভর্তি ১৩টি তাজা বোমা উদ্ধার করে তারা। কিন্তু কে বা কারা বোমাগুলি মজুত রেখেছিল, তা জানতে তদন্ত শুরু করেছে পুলিস। তবে, পঞ্চায়েত ভোট শান্তিপূর্ণ করতে পুলিসকে আরও বেশি সক্রিয় হতে হবে বলে মত প্রকাশ করেছেন বিশেষজ্ঞরা। বোমা, আগ্নেয়াস্ত্র জেলায় ঢোকা বন্ধ করতে নাকা তল্লাশিতে জোর দেওয়ার আশু প্রয়োজন বলেও মত প্রত্যেকের। জেলা পুলিস সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠী বলেন, পুলিসের একটি বিশেষ দল নিয়মিত অভিযান চালাচ্ছে। গোপন সূত্র মোতাবেক বেশ কয়েক জায়গায় অভিযান চালিয়ে সাফল্যও পেয়েছে পুলিস। এই অভিযান লাগাতার জারি থাকবে।

26th     January,   2023
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ