বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

জমায়েতে গেরুয়া শিবিরকে পিছনে ফেলল ঘাসফুল
রামনগরে সভায় বিজেপিকে
তীব্র আক্রমণ কুণাল ঘোষের

 

সংবাদদাতা, কাঁথি: রাষ্ট্রপতি সম্পর্কে মন্ত্রী অখিল গিরির মন্তব্যের প্রতিবাদে সপ্তাহখানেক আগে রামনগরে পদযাত্রা ও সমাবেশ করেছিল বিজেপি। তারই পাল্টা হিসেবে শনিবার বিকেলে বালিসাই থেকেই রামনগর পর্যন্ত পদযাত্রা করল তৃণমূল। পদযাত্রায় দলীয় কর্মী-সমর্থক তথা মানুষের ভিড় এবং উৎসাহ ছিল চোখে পড়ার মতো। জমায়েতে পদ্ম শিবিরকে রীতিমতো পিছনে ফেলে দিয়েছে জোড়াফুল শিবির। ভিড় এতটাই ছিল যে, জাতীয় সড়কে যানজট তৈরি হয়। 
সমাবেশে লাগাতার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বিজেপির অপমান, নেতা-মন্ত্রীদের কুরুচিকর মন্তব্য, বাংলায় অশান্তি ছড়ানো, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্যবৃদ্ধি ও বাংলার প্রতি বঞ্চনার প্রতিবাদ করা হয়। রামনগর বাজারে দীঘা-নন্দকুমার ১১৬বি জাতীয় সড়কের উপর সমাবেশে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ, বনদপ্তরের প্রতিমন্ত্রী বীরবাহা হাঁসদা, কারামন্ত্রী অখিল গিরি সহ অন্যান্য নেতারা বিজেপিকে আক্রমণ শানান। তাঁদের বক্তব্যের মূল নিশানা ছিলেন বিরোধী দলনেতা। পঞ্চায়েত নির্বাচনের আগে মানুষের এই ভিড় রামনগরের তৃণমূলকে অনেকটাই অক্সিজেন জোগাবে বলেই মনে করছে রাজনৈতিক মহল।
কুণালবাবু বলেন, বাঁচার লড়াইয়ে মানুষের পাশে রয়েছে তৃণমূল। লক্ষ্মীর ভাণ্ডার, স্বাস্থ্যসাথী, সবটাই দিচ্ছে তৃণমূল শাসিত সরকার। বিজেপি শুধু  মুখে বাতেলা মারা ছাড়া আর কিছু করছে না। ১০০দিনের কাজের টাকা বন্ধ করে দিয়েছে বিজেপি শাসিত কেন্দ্রীয় সরকার। কিন্তু নজর ঘুরিয়ে দিতে ব্যক্তি আক্রমণ, কুৎসা, সিবিআই জুজু, হিন্দু-মুসলিম ইস্যুকে বেছে নিয়েছে বিজেপি। অখিলবাবুকে বিজেপি ধারাবাহিকভাবে উত্ত্যক্ত করায় তিনি কিছু মন্তব্য করে ফেলেছেন। দল এই বক্তব্যকে সমর্থন করে না। আর বিরোধী দলনেতা মন্ত্রী বীরবাহা হাঁসদাকে জুতোর তলায় রাখার কথা বলেছেন। যদি চন্দ্র, সূর্য ঠিক থাকে, তাহলে একদিন তাঁকে বীরবাহার জুতো পালিশ করিয়ে ছাড়ব। অখিলবাবু থাকাকালীনই ওঁকে জেলে ঢোকাব। রামনগরে বিজেপি দাঁত ফোটাতে পারবে না। সবক’টি গ্রাম পঞ্চায়েতই তৃণমূলের দখলে আসবে। আগামী ৩ডিসেম্বর কাঁথিতে সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভা সফল করার আহ্বান জানান কুণালবাবু সহ অন্যান্য নেতারা। বীরবাহা বলেন, বিরোধী দলনেতা বলেছেন, ডিসেম্বরে নাকি সরকার থাকবে না। কিন্তু আমি চ্যালেঞ্জ নিয়ে আপনাকে বলছি, তার আগে নিরাপত্তারক্ষী ছাড়া শুধু ঝাড়গ্রামে ঢুকে দেখান।

27th     November,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ