বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

জেলে সুশান্তকে রাখা হচ্ছে আলাদা সেলে
সর্বক্ষণ নজরদারিতে বসানো হয়েছে সিসি ক্যামেরা

অভিষেক পাল, বহরমপুর: কলেজ ছাত্রী সুতপা চৌধুরী হত্যাকাণ্ডের মূল অভিযুক্ত সুশান্ত চৌধুরী এখন বহরমপুর কেন্দ্রীয় সংশোধনাগারের বন্দি। জেলের বিশেষ সেলে রাখার ব্যবস্থা করা হয়েছে সুশান্তকে। সেই সেলে সর্বক্ষণ নজরদারির জন্য সিসি ক্যামেরা লাগানো হয়েছে। নিজে হাতে নৃশংসভাবে খুনের পরও কোনও অনুশোচনা নেই প্রাক্তন প্রেমিকের। একেবারে পেশাগত খুনির মতো ভাবলেশহীন সে। দুই পর্বে মোট ১২দিন পুলিসি হেফাজতের পর সুশান্তকে জেল হেফাজতের নির্দেশ দেয় আদালত। তারপর কেন্দ্রীয় সংশোধনাগারে ঠাঁই হয়েছে তার। সেখানে তার নিরাপত্তার জন্য বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে। 
গত ২মে গোরাবাজার এলাকায় ভরসন্ধ্যায় মালদহের বাসিন্দা সুতপাকে নৃশংসভাবে খুন করে তাঁরই প্রাক্তন প্রেমিক সুশান্ত। মালদহ থেকে এসে বহরমপুর শহরে মেস ভাড়া নিয়ে থেকে সুতপার উপরে দিনের পর দিন নজর চালিয়েছে সে। তারপর সুযোগ বুঝে ২মে সন্ধ্যায় ছুরি চালিয়ে সুতপার মেসের সামনেই তাঁকে খুন করে। ঘটনার পর মালদহে পালিয়ে যাওয়ার পথে পুলিস তাকে পাকড়াও করে। গ্রেপ্তারের পর সুশান্ত বারবার জানতে চায়, সুতপা মারা গিয়েছে কি না! সুশান্তর এই তীব্র প্রতিহিংসাপরায়ণ স্বভাবের কথা জেনে চিন্তিত ছিল তদন্তকারীরা। 
সুশান্তর এই পরিণতির জন্য ‘ইমোশনাল ডিস্টারবেন্স’কে দায়ী করছেন মনোরোগ বিশেষজ্ঞরা। তাঁরা বলছেন, মানুষ সবচেয়ে বেশি যাকে ভালোবাসে তাঁকেই সব থেকে বেশি ঘৃণা করতে পারে। বহরমপুরের কলেজ ছাত্রী সুতপা চৌধুরীর হত্যাকারী সুশান্তর ক্ষেত্রেও একই ঘটনা ঘটেছে। এই কারণেই সুশান্তর ক্ষেত্রে তাই বাড়তি সতর্ক পুলিস। কারণ সুশান্তর মধ্যে গ্লানিবোধ আসতে বেশ কয়েক মাস সময় লাগতে পারে। অনেক ক্ষেত্রে তিন থেকে চার মাস পর, এই ঘটনার প্রেক্ষিতে নিজেকে দায়ী করে অভিযুক্তরা ধীরে ধীরে ডিপ্রেশনে চলে যেতে থাকে। সে তখন আত্মহত্যার দিকে এগিয়ে যায়। চিকিৎসকদের কাছ থেকে এমন আভাস পাওয়ার পরই জেল কর্তৃপক্ষও সুশান্তর ব্যাপারে অত্যন্ত সতর্ক। সিসি ক্যামেরার মাধ্যমে ২৪ঘণ্টার নজরদারি ও সময়মতো খাবার দেওয়া হচ্ছে। তার শারীরিক অবস্থার দিকেও নজর রাখছেন জেলের চিকিৎসকরা। নজরদারির জন্য জেলরক্ষীও রাখা হয়েছে। 
জেল সূত্রে খবর, সুশান্ত অধিকাংশ সময় জেলের মধ্যে বসে হাতের আঙুল দিয়ে মেঝেতে আঁকিবুকি কাটছে। মাঝে মধ্যে অন্যমনস্ক থাকলেও তার মানসিক দৃঢ়তা একই রকম রয়েছে।
উল্লেখ্য, সুশান্ত নিজের হয়ে আইনি লড়াইয়ের জন্য একজন আইনজীবীর আবেদন জানিয়েছে। সে জেলের ওয়েলফেয়ার অফিসারকে জানায়, তার কোনও আইনজীবী নেই। আদালতে আইনি লড়াইয়ের জন্য তার আইনজীবী প্রয়োজন। সেই আবেদন অনুসারে, জেলা লিগ্যাল সার্ভিসেস অথরিটির (ডিএলএসএ) কাছে আইনজীবী নিয়োগের জন্য আবেদন যায়। সুশান্তর হয়ে আদালতে সওয়ালের জন্য ডিএলএসএর তরফ থেকে নতুন আইনজীবী নিয়োগ করা হয়। বহরমপুর কোর্টের অভিজ্ঞ আইনজীবী পীযূষকান্তি ঘোষ আগামী দিনে সুশান্তর হয়ে সওয়াল করবেন। আগামী ৩০মে সুশান্তকে ফের বহরমপুর আদালতে তোলা হবে।

25th     May,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ