বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

বাঁকুড়ায় পুরভোটের প্রচারে বিতর্কিত বিজেপি বিধায়ক
রাজ্য নেতৃত্বের চাপে পড়েই ভোলবদল, কটাক্ষ তৃণমূলের

নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়া: মাত্র ২৪ ঘণ্টা আগেই পুরসভার প্রশাসক তথা তৃণমূলের নেত্রীকে সংবর্ধনা জানিয়ে তাঁর কাজের ভূয়সী প্রশংসা করেছিলেন বিজেপি বিধায়ক। ওই ঘটনায় তাঁর দলবদল নিয়ে গুঞ্জন শুরু হয় বাঁকুড়া জেলার রাজনীতিতে। যদিও একদিন পরই দলের পতাকা ধরে পুরসভা নির্বাচনের প্রচারে নামলেন বিজেপির সেই ‘বিতর্কিত’ বিধায়ক নীলাদ্রিশেখর দানা। রাজ্য নেতৃত্বের চাপে পড়েই বিধায়ক ভোল বদল করতে বাধ্য হয়েছেন বলে কটাক্ষ শুরু করেছে তৃণমূল। এ ব্যাপারে তৃণমূলের নেত্রী তথা বাঁকুড়া পুরসভার প্রশাসক অলোকা সেন মজুমদার বলেন, ২৪ ঘণ্টা আগেই বিজেপি বিধায়ক পুরসভায় এসে মমতা বন্দ্যোপাধ্যায়ের কাজের প্রশংসা করেন। তা দেখেই ইঙ্গিত পাওয়া যায় তিনি তৃণমূলে আসতে চাইছেন। ফলে আমরা স্বাগত জানিয়েছি। কিন্তু এদিনের প্রচার নেহাতই তিনি রাজ্য নেতৃত্বের কাছে চাপের মুখে পড়ে করেছেন।
উল্লেখ্য, ফেব্রুয়ারি মাসের শেষে পুরসভা নির্বাচন হওয়ার সম্ভাবনা রয়েছে। তার আগে পুরসভা নির্বাচন নিয়ে সব দলই প্রস্তুতি শুরু করেছে। দেওয়াল দখলের কাজও অনেকেই শুরু করেছে। তৃণমূলের বিভিন্ন সংগঠনের তরফে ইতিমধ্যে দেওয়াল দখলের কাজ করা হয়েছে। তারসঙ্গে ওয়ার্ড ভিত্তিক জনসংযোগ কর্মসূচিও নেওয়া হচ্ছে। বিজেপিকে আগে অবশ্য ময়দানে দেখা যায়নি। তারইমধ্যে মঙ্গলবার নীলাদ্রিবাবু ভৈরবস্থান মন্দিরে পুজো দিয়ে প্রার্থীর নাম ছাড়াই দেওয়াল লিখনের কাজ করেন। তাঁর বাড়ির ১৬ নম্বর ওয়ার্ড এলাকায় কয়েকজন কর্মীকে নিয়ে তিনি বাড়ি-বাড়ি ঘোরেন। বিজেপি প্রার্থীদের ভোট দেওয়ার আবেদন জানান। যা ঘিরে ফের গুঞ্জন শুরু হয়েছে। রাজনৈতিক মহলের দাবি, নীলাদ্রিবাবুর পিছু ছাড়ছে না বিতর্ক। এর আগে বিজেপির বাঁকুড়া সাংগঠনিক জেলা সভাপতি বদল নিয়ে নীলাদ্রিবাবুর ক্ষোভ সামনে আসে। তিনি দলের হোয়াটস গ্রুপ ত্যাগ করেন। পরে সরাসরি না বললেও সভাপতি বদলের আর্জি জানিয়ে কেন্দ্রীয় নেতৃত্বকে চিঠি লেখেন। তারসঙ্গে জানান, দলের পুরনো কার্যকর্তাদের গুরুত্ব দিতে হবে। একইসঙ্গে নবাগতদেরও কাজের সুযোগ করে দেওয়া উচিত দলের। যা ঘিরে প্রকাশ্যে নীলাদ্রিবাবুর দলের প্রতি ক্ষোভ সামনে আসে। এরপর সোমবারই তিনি ফুল, মিষ্টি নিয়ে দেখা করতে যান পুরসভার প্রশাসকের সঙ্গে। সেখানে কিছুক্ষণ থেকে অলোকাদেবীর সঙ্গে কথা বার্তা বলেন। পরে বিধায়ক অলোকাদেবীর কাজের প্রশংসাও করেন। তিনি জানিয়েছেন, বর্তমান প্রশাসক দল না দেখে কাজ করছেন। তাই তিনি নিজের ওয়ার্ডের দু’টি হাইড্রেন নির্মাণের কাজের আর্জিও জানান। তারফলে নীলাদ্রিবাবুর বিজেপি থেকে তৃণমূলে যোগদান করা নিয়ে জল্পনা বাড়ে। তৃণমূলও এব্যাপারে প্রত্যয়ী হয়ে দলে তাঁকে আগাম স্বাগত জানায়। কিন্তু ২৪ ঘণ্টার মধ্যেই ভোল বদল করেছেন বিধায়ক। 
এদিন বিজেপি বিধায়ক নিজের এলাকায় পুরসভা নির্বাচনের জন্য প্রচারে বেরিয়ে পড়েন। যদিও এই ঘটনায় তৃণমূলের পাল্টা কটাক্ষ, নীলাদ্রিবাবুর সোমবারের আচরণ ভালোভাবে নেয়নি বিজেপি নেতৃত্ব। তাই দলের কাছে বার্তা দিতেই তিনি এদিন প্রচারে বেরিয়েছেন। 
এ ব্যাপারে অবশ্য বিধায়ক বলেন, দলবদলের জল্পনা সংবাদ মাধ্যমের তৈরি। পুরসভার কাউন্সিলার ছিলাম বলে ওইদিন সেখানে গিয়ে প্রত্যেককে মিষ্টি খাইয়েছি। এরসঙ্গে দল বদলের কোনও জল্পনা নেই। তাছাড়া প্রচার নিয়েও রাজ্য নেতৃত্বের চাপের কিছু নেই। আমি রাঢ়বঙ্গ জোনে কাজ করি।

26th     January,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ