বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

পথের কাঁটা সরাতেই খানাকুলে ধারালো
অস্ত্র দিয়ে কুকুরকে খুনের চেষ্টা দুষ্কৃতীদের

সংবাদদাতা, আরামবাগ: পথের কাঁটা সরিয়ে ফেলার জন্য একটি কুকুরকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে খুনের চেষ্টার অভিযোগ উঠল দুষ্কৃতীদের বিরুদ্ধে। বৃহস্পতিবার বিকালে এমনই ঘটনা ঘটেছে খানাকুল থানা এলাকার কৃষ্ণনগর গ্রামে। এই ঘটনায় শুক্রবার স্থানীয় বাসিন্দারা ওই কুকুরটিকে উদ্ধার করে চিকিৎসার জন্য আরামবাগ পশু হাসপাতালে নিয়ে যান। সেখানেই তার মাথায় ৩০টি সেলাই করে চিকিৎসা শুরু করা হয়। এই ঘটনায় নিন্দা প্রকাশ করেছেন খানাকুল এলাকার বাসিন্দারা। 
এই প্রসঙ্গে আরামবাগ পশু হাসপাতালের একজন চিকিৎসক বলেন, মাথায় তিনটি গুরুতর ক্ষত নিয়ে ভর্তি করা হয়েছিল কুকুরটিকে। আপাতত তার মাথায় ত্রিশটি সেলাই দিয়ে ওষুধের মাধ্যমে চিকিৎসা শুরু করা হয়েছে। আশা করা হচ্ছে খুব তাড়াতাড়ি কুকুরটি সুস্থ হয়ে উঠবে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই গ্রামে সোমনাথ মালিক সপরিবারে বসবাস করেন। তাঁদের বাড়িতেই‌ ভেলু নামে একটি কুকুর ছোটবেলা থেকে বড়ো হয়ে আসছিল। সে ধীরে ধীরে প্রভুবৎসল হয়ে উঠেছিল। সোমনাথবাবুর দাদা বাড়ির পাশেই একটি দিঘিতে মাছ চাষ করেন। সেখানে নিয়মিত পাহারা দিত ভেলু। কেউ পুকুর থেকে মাছ চুরি করতে গেলে কুকুরটি বাধা দিয়ে ঘেউ ঘেউ করে আওয়াজ তুলে তাড়িয়ে দিত।এভাবেই পাহারা চলছিল দিনের পর দিন। এতে চোরেদের কাছে পথের কাঁটা হয়ে উঠেছিল ভেলু। 
বৃহস্পতিবার বিকেলে দিঘি থেকে কিছুটা দূরে হঠাৎই কুকুরটিকে গুরুতর জখম অবস্থায় দেখতে পান স্থানীয় বাসিন্দারা।এরপর তাকে বাড়িতে এনে রাখা হয়। শুক্রবার সকালে স্থানীয় বাসিন্দা প্রীতম বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য আরামবাগ পশু হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বর্তমানে সেখানেই তার চিকিৎসা চলছে। এই প্রসঙ্গে সোমনাথবাবু বলেন, আমার সব কথা শুনত ভেলু। খুব ভালোবাসতো আমায়। আমাদের মাছ চাষ করা দিঘিটি পাহারা দিত। আমার মনে হয়, দিঘি পাহারা দেওয়ার জন্যই দুষ্কৃতীরা আক্রোশবশত কুকুরটিকে মেরে ফেলার চেষ্টা করেছিল।আমরা দোষীদের উপযুক্ত শাস্তি চাই।

22nd     January,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ