বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

ভাইরাল জ্বর ক্রমেই বাড়ছে,
মেডিক্যালে ভর্তি ১৪০ শিশু

নিজস্ব প্রতিনিধি, বর্ধমান ও সংবাদদাতা, কালনা: জ্বর হলেই আতঙ্কে কাঁটা শিশুদের অভিভাবকরা। কারণ বর্ধমান জেলায় ক্রমশ চওড়া হচ্ছে ভাইরাল ফিভারের থাবা। বর্ধমান মেডিক্যালে ভর্তির সংখ্যাও বাড়ছে। ইতিমধ্যেই জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছে ১৪০টি শিশু। আক্রান্তের সংখ্যা হু-হু করে বাড়ছে বলেই সোমবার মেডিক্যাল কলেজের পেডিয়াট্রিক বিভাগের বেডের সংখ্যা বাড়ানো হয়েছে। করোনার তৃতীয় ঢেউয়ে শিশুদের আক্রান্ত হওয়ার আশঙ্কা বাড়তেই বর্ধমান মেডিক্যালে ১২০টি বেড প্রস্তুত রাখা হয়েছিল। সেই বেড ভরে যাওয়ায় এদিন আরও একটি জায়গায় ৪০টি বেডের ব্যবস্থা করা হয়।
শিশু বিভাগের প্রধান চিকিৎসক কৌস্তভ নায়েক বলেন, প্রতি বছর এই সময় ভাইরাল ইনফেকশনের ঘটনা ঘটে। তবে এবার অনেক বেশি জ্বর, সর্দি কাশি নিয়ে শিশুরা আসছে। আস্তে আস্তে কাশি বেড়ে যাওয়ার ফলে শ্বাসকষ্ট বাড়ছে। এই সমস্যা নিয়েই শিশুরা ভর্তি হচ্ছে। বর্ধমান মেডিক্যালে ১৪০টি শিশু ভর্তি রয়েছে। এছাড়াও সদ্যোজাত শিশুরা তো আছেই। এদিন আরও ৪০টি বেড বাড়ানো হয়েছে। 
কালনা মহকুমা ও সুপার স্পেশালিটি হাসপাতালেও গত সাতদিনে শিশু বিভাগে রোগীর সংখ্যা দেড়শো ছাড়িয়েছিল। এর মধ্যে অবশ্য অনেকেই সুস্থ হয়ে বাড়ি চলে গিয়েছে। সোমবার জ্বর নিয়ে ভর্তি রয়েছে ২০টি শিশু। হাসপাতাল কর্তৃপক্ষ এনিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই বলে জানিয়েছে। চিকিৎসকদের বক্তব্য, এই সময় জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা প্রতি বছরই বেশি হয়। এবারও তার অন্যথা হয়নি। ২০-২৬ সেপ্টেম্বর পর্যন্ত মোট ১৫১টি শিশু ভর্তি হয়েছে। হাসপাতাল সুপার অরূপরতন করণ বলেন, এই সময় ভাইরাল ফিভারে রোগীর সংখ্যা বাড়ে। বড় ও ছোট সকলেই আক্রান্ত হয়। এই নিয়ে আতঙ্কের কোনও কারণ নেই। হাসপাতালের চিকিৎসক সুশান্ত মণ্ডল বলেন, হালকা জ্বর থাকলে ভিজে কিছু দিয়ে বারে বারে গা মুছিয়ে দিতে হবে। বাইরের ঠান্ডা যাতে না লাগে, সেদিকে খেয়াল রাখতে হবে। তাপমাত্রা বেশি থাকলে চিৎিসকের পরামর্শ মতো চলতে হবে।

28th     September,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021