বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

মালদহজুড়ে ঝড়-বৃষ্টি, বজ্রাঘাতে মৃত ১২

সংবাদদাতা, মানিকচক ও হরিশ্চন্দ্রপুর: বজ্রাঘাতে মৃত্যুমিছিল মালদহজুড়ে। ঝোড়ো হাওয়া ও বৃষ্টির সঙ্গে বৃহস্পতিবার ব্যাপক বজ্রপাত হয় জেলায়। তাতেই মৃত্যু হয়েছে অন্তত ১২ জনের। মৃতদের মধ্যে নাবালক পাঁচজন।  ঘটনায় শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এক্স হ্যান্ডেলে তিনি লেখেন, দুর্ভাগ্যজনক ঘটনায় স্বজনহারাদের সমবেদনা জানাই। আহতদের দ্রুত আরোগ্য কামনাও করেছেন। মৃতদের পরিবারের পাশে দাঁড়ানোর আশ্বাস দিয়েছেন জেলাশাসক নীতিন সিঙ্ঘানিয়া। তিনি জানিয়েছেন, বজ্রাঘাতে মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে।
পুলিস ও স্থানীয় সূত্রে বজ্রাঘাতে যে ১২ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে, তাঁদের মধ্যে তিনজনই মানিকচকের বাসিন্দা। এছাড়া ইংলিশবাজারে দুই, পুরাতন মালদহে তিনজন, গাজোলে একজন, রতুয়া-১ ব্লকে একজন এবং হরিশ্চন্দ্রপুরে এক দম্পতি রয়েছেন। 
এদিন মানিকচকে ঝোড়ো হওয়া ও বৃষ্টির দাপটের সঙ্গে লাগাতার বজ্রপাত চলতে থাকে। মানিকচক গ্রাম পঞ্চায়েতের হাড্ডাটোলার বাসিন্দা অতুল মণ্ডল (৬৫) বাড়ির পাশের আমবাগান দেখাশোনার দায়িত্বে ছিলেন। দুপুরে সেখানেই বজ্রাঘাতে মৃত্যু হয় তাঁর। ঝড়ের মধ্যেই চৌকি মিরদাদপুর অঞ্চলের নিহালুটোলার শেখ সাবরুল (১১) ও ধরমপুর অঞ্চলের নেস মহম্মদটোলার রানা শেখ (৮) বাগানে আম কুড়োতে ছুটেছিল। সেখানেই বাজ পড়ে মৃত্যু হয় তাদের। পুরাতন মালদহেও এদিন বজ্রাঘাতে মৃত্যু হয় চন্দন সাহানি (৪০), সমর  মৃধা (১৫) ও মনোজিৎ মণ্ডলের (১৭)। তারা যথাক্রমে সাহাপুর গ্রামীণ এলাকার ছাতিয়ান মোড় ও পুরসভার ৫ ও ১৭ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। পুরাতন মালদহ পুরসভার ১৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার প্রিয়াঙ্কা চৌধুরী গঙ্গোপাধ্যায় বলেন, ঝড়ে আম কুড়োতে গিয়ে বজ্রাঘাতে এক নাবালকের মৃত্যু হয়েছে। আবার গাজোলের আদিনায় বজ্রাঘাতে মৃত্যু হয় কিশোর অসিত সাহার (১৭)। তার আত্মীয় বাপী সাহা বলেন, ভাই ঝড়ের মধ্যে বন্ধুদের সঙ্গে ফোন নিয়ে বসেছিল। আচমকা এমন ঘটনা। হাসপাতাল নিয়ে যাওয়ার সময় তার মৃত্যু হয়।  নিজের জমিতে ধান কাটতে গিয়ে বৃহস্পতিবার বজ্রাঘাতে মৃত্যু হয়েছে এক মহিলার। আহত হয়ে রতুয়া হাসপাতালে চিকিৎসাধীন তাঁর ছেলে জীবন মণ্ডল। মৃত ওই মহিলার নাম সুমিত্রা মণ্ডল (৪৪)। রতুয়ার উত্তর বালুপুরের বাসিন্দা ছিলেন তিনি। দুপুরে ছেলেকে নিয়ে বালুপুরের চমুক মৌজার মাঠে নিজের জমিতে ধান কাটতে যান সুমিত্রা। কিন্তু আর তাঁর ঘরে ফেরা হল না। 
হরিশ্চন্দ্রপুরে পাট নিড়ানোর সময় বাজ পড়ে মৃত্যু হয়েছে নবদম্পতির। পুলিস জানিয়েছে, মৃতরা হলেন নয়ন রায় (২৪) ও তাঁর স্ত্রী প্রিয়াঙ্কা সিংহ রায় (২০)। মাত্র দু’মাস আগে তাঁদের বিয়ে হয়েছিল। নয়নের বাড়ি হরিশ্চন্দ্রপুরের দৌলা এলাকায়। শ্বশুরবাড়ি কুর্শাডাঙিতে একটি জমি লিজ নিয়েছিলেন নয়ন। স্ত্রীকে সঙ্গে নিয়েই এদিন সেই জমিতে পাট নিড়ানোর জন্য যান তিনি। সঙ্গে ছিলেন শাশুড়ি চন্দনা সিংহ, শ্যালিকা মঞ্জু সিংহ। বজ্রাঘাতে মৃত্যু হয় নয়ন ও তাঁর স্ত্রীর। আহত হয়েছেন বাকি দু’জন। ইংলিশবাজারের মিল্কি মাদিয়া মণ্ডলপাড়ায় বজ্রাঘাতে পঙ্কজ মণ্ডল নামে এক যুবকের মৃত্যু হয়েছে বলে পুলিস জানিয়েছে। আহত হয়েছেন ফতেমা বিবি ও দুলু মণ্ডল। এছাড়া ইংলিশবাজারের উত্তর ভবানীপুরের সুইতারা বিবি (৩৯) মাঠে কাজ করার সময় বজ্রাঘাতে প্রাণ হারিয়েছেন। 

17th     May,   2024
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ