বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

ট্রান্সফরমারের দাবিতে আড়াই ঘণ্টা ধরে অবরুদ্ধ রাজ্য সড়ক

সংবাদদাতা, তপন: বিদ্যুৎ বিভ্রাট। প্রতিবাদে আড়াই ঘণ্টা ধরে রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখালেন গ্রামবাসীরা। বৃহস্পতিবার তপন ব্লকের হজরতপুর গ্রাম পঞ্চায়েতের চকবালিরামের ঘটনা। এদিন ওই এলাকায় তপন-নয়াবাজার রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান তাঁরা। বিদ্যুৎ বণ্টন সংস্থার তপনের রিজিওনাল ম্যানেজার দীপঙ্কর দাস বলেন, এলাকায় ট্রান্সফরমারের সমস্যা ছিল। নতুন ট্রান্সফরমার লাগিয়ে দেওয়া হয়েছে। 
ওই এলাকায় রয়েছে প্রায় ৫০০টি পরিবার। দুটি ট্রান্সফরমার দিয়ে বিদ্যুৎ পরিষেবা দেওয়া হয় এলাকায়। তার মধ্যে একটি ট্রান্সফরমার বেশ কিছুদিন আগে বিকল হয়ে যায়। এলাকাবাসীর অভিযোগ, বাকি একটি ট্রান্সফরমার দিয়েই সম্পূর্ণ এলাকায় পরিষেবা দেওয়ার কারণে সেটির উপর চাপ পড়ে। ফলে লো ভোল্টেজের কারণে সমস্যায় পড়তে হয় বাসিন্দাদের। জল তোলার পাম্প মেশিন না চলায় যেমন সমস্যায় পড়তে হচ্ছে, তেমনই তীব্র গরমে  ফ্যান ঘুরছে না। গত তিনদিন ধরে বিদ্যুৎ পরিষেবা পুরোপুরি বন্ধ। 
এলাকায় সংকীর্তন অনুষ্ঠানও চলছে। ক্ষোভে এদিন চকবালিরাম শিবতলা মোড়ে রাজ্য সড়ক অবরোধ করেন ক্ষুব্ধ বাসিন্দারা। 
বিক্ষোভের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন তপন থানার পুলিস এবং বিদ্যুৎ বণ্টন সংস্থার কর্মীরা। পরে নতুন ট্রান্সফরমার আনা হলে প্রায় আড়াই ঘণ্টা পর অবরোধ তুলে নেওয়া হয়। এলাকায় ট্রান্সফরমার লাগিয়ে বিদ্যুৎ পরিষেবা চালু করা হয়েছে। অবরোধকারীদের মধ্যে হাজরা বিবি বলেন, তিনদিন ধরে বিদ্যুৎ নেই এলাকায়। ট্রান্সফরমারও ঠিক করে না দেওয়ায় আমরা বিক্ষোভ দেখিয়েছি।
এলাকার দুই গ্রাম পঞ্চায়েত সদস্য শঙ্কর সরকার এবং জুলফিকার মিঁয়া জানান, ট্রান্সফরমার বিকল হয়ে থাকায় গ্রামবাসীরা পথ অবরোধ করেছিলেন। নতুন ট্রান্সফরমার লাগানো হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক।  নিজস্ব চিত্র

17th     May,   2024
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ