বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

ডেঙ্গু রোধে জুনেই বাড়ি বাড়ি সমীক্ষা ময়নাগুড়িতে

সংবাদদাতা, ময়নাগুড়ি: ডেঙ্গু মোকাবিলায় ময়নাগুড়িতে বাড়ি বাড়ি সমীক্ষা শুরু হবে। এজন্য ‘আশ্বাস’ নামে একটি অ্যাপ ব্যবহার করা হবে। জুন মাসের প্রথম সপ্তাহ থেকে এই অ্যাপ নিয়ে বাড়ি বাড়ি যাবেন সদস্যরা। মঙ্গলবার পুরসভার এক বৈঠকে এই কথা জানানো হয়।
ময়নাগুড়ি শহর এলাকায় দু’জন ডেঙ্গু রোগীর সন্ধান মিলতেই তড়িঘড়ি বৈঠক ডাকে ময়নাগুড়ি পুরসভা। ধর্মশালায় এই বৈঠক বসে। উপস্থিত ছিলেন ভিসিটি মেম্বার, হাউস টু হাউস মেম্বার এবং সুপারভাইজাররা। এছাড়াও পুরসভার প্রত্যেকটি ওয়ার্ডের জনপ্রতিনিধিরা বৈঠকে হাজির হন। এদিন হাতেকলমে প্রত্যেক সুপারভাইজার ও মেম্বারদের প্রশিক্ষণ দেওয়া হয়। গত বছর ময়নাগুড়িতে শতাধিক বাসিন্দা ডেঙ্গুতে আক্রান্ত হন। তাই এবার আগেভাগেই সতর্ক পুরসভা।
পুরসভার ভেক্টর কন্ট্রোল মনিটরিং অফিসার পিয়ারুল ইসলাম বলেন, ময়নাগুড়ি ১৭টি ওয়ার্ডে ৫১ জন ভিসিটি মেম্বার রয়েছেন। পাশাপাশি সুপারভাইজার রয়েছেন ১৭ জন। হাউস টু হাউস মেম্বার রয়েছেন ৮১ জন।  এই সদস্যরা বাড়ি বাড়ি গিয়ে জ্বরের সমীক্ষা করবেন। সেই রিপোর্ট সুপারভাইজারকে জমা দেবেন। এরপর ভিসিটি মেম্বারদের খবর দিলে তাঁরা সেইমতো কাজ করবেন।
পুরসভার ভাইস চেয়ারম্যান মনোজ রায় বলেন, ডেঙ্গু রোধে এবার আমরা আগাম সর্তকতা নিয়েছি। সেই বিষয় নিয়ে আমাদের বৈঠক হল। কীভাবে ডেঙ্গু প্রতিরোধ করা যায়, তা নিয়ে আলোচনা হয়েছে। কীভাবে বাড়ি বাড়ি গিয়ে কাজ হবে, সেটাও জানিয়ে দেওয়া হল। আগামী মাসের প্রথম সপ্তাহ থেকেই শুরু হতে চলেছে কাজ। ময়নাগুড়ির বাসিন্দাদেরও সতর্ক থাকতে হবে।

15th     May,   2024
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ