বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

দোকানের পসরায় দখল ময়নাগুড়ি বাজারের রাস্তা 

সংবাদদাতা, ময়নাগুড়ি: ময়নাগুড়ি বাজারের অলিগুলি এখন ব্যবসায়ীদের দখলে। রাস্তা দখল করে ব্যবসায়ীদের একাংশ দোকানের পসরা সাজিয়ে রাখছেন। ক্রমশ দখল হতে হতে সেই রাস্তা এখন সংকীর্ণ। জরুরিকালীন অবস্থায় অ্যাম্বুলেন্স, দমকল ঢোকার কোনও পরিস্থিতি নেই। ফলে বিপদের দিনে কী হবে, তা বলতে পারছেন না কেউই। এই পরিস্থিতিতে বাজারের রাস্তা দখলমুক্ত করার নির্দেশ দিল প্রশাসন। ময়নাগুড়ি ব্যবসায়ী সমিতি এই নির্দেশ পেয়ে সদস্যদের নিয়ে আলোচোনায় বসবে। নির্দেশ না মানলে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে প্রশাসন। 
ময়নাগুড়ি বাজারের অলিগলিগুলি অত্যন্ত সংকীর্ণ। এই বাজারের ভিতর  ময়নাগুড়ি থানা অবস্থিত। রয়েছে ময়নামাতা কালীমন্দির। গুরুত্বপূর্ণ এই বাজারের ভিতর বিভিন্ন যানবাহনের স্ট্যান্ড রয়েছে। সকাল এবং বিকেলে বাজারের গলি দিয়ে হেঁটে যাওয়াই দুস্কর হয়ে ওঠে। এর জেরে ক্রেতারা সমস্যায় পড়ছেন। বাজারে কোনওসময় দুর্ঘটনা ঘটলে অ্যাম্বুলেন্স কিংবা দমকলকে প্রবেশ করতে বেগ পেতে হবে। এই ঘটনা রুখতে রাস্তা থেকে পসরা সরিয়ে নিতে নির্দেশ দিয়েছে প্রশাসন। 
এই ব্যাপারে ময়নাগুড়ি পুরাতন বাজার ব্যবসায়ী সমিতির সহসম্পাদক সুমিত সাহা বলেন, ময়নাগুড়ি থানার আইসির সঙ্গে আমাদের কথা হয়েছে। আমরা ব্যবসায়ীদের নিয়ে আলোচনায় বসবো। তাঁরা যেন দ্রুত রাস্তা দখলমুক্ত করে, সেই বার্তা দেওয়া হবে। এরপরও কেউ এই নিয়ম না মানলে প্রশাসন পদক্ষেপ করলে আমরা তাঁর পাশে থাকবো না। 
এই ব্যাপারে ময়নাগুড়ি থানার আইসি সুবল ঘোষ বলেন, দোকানের বাইরেও কিছু ব্যবসায়ী ও সামগ্রী রেখে দিচ্ছেন। এটা একটা বড় সমস্যা। রাস্তা সংকীর্ণ হয়ে পড়ছে। ব্যবসায়ী সমিতিকে বলে দেওয়া হয়েছে সেগুলি সরিয়ে নিতে হবে। আমরা দ্রুত অভিযানে নামতে চলেছি।  নিজস্ব চিত্র

12th     May,   2024
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ