বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

ডালখোলা বাইপাসে বাসস্টপ নেই

সংবাদদাতা, ইসলামপুর: ডালখোলায় ৩৪নং জাতীয় সড়কের বাইপাস রোডে বাসস্ট্যান্ড কিংবা বাসস্টপ নেই। ফলে যত্রতত্র বাস দাঁড়িয়ে যাত্রী ওঠা-নামা করায়। সরকারি এবং বেসরকারি দু’ধরনের বাসেরই একই অবস্থা। দ্রুতগতির ফোর লেনের সড়কে এই অব্যবস্থায় বাসিন্দারা ক্ষুব্ধ। ফলে যেকোনও সময় দুর্ঘটনার আশঙ্কা করছেন বাসিন্দারা। তাঁদের অভিযোগ, বিষয়টি নিয়ে প্রশাসন উদাসীন। এনিয়ে প্রশাসনকে সদর্থক পদক্ষেপ করতে হবে।
ডালখোলা পুরসভার চেয়ারম্যান স্বদেশ সরকার বলেন, বিষয়টি জাতীয় সড়ক কর্তৃপক্ষের। এক্ষেত্রে আমাদের বিশেষ কিছু করার নেই। 
বাসিন্দারা বলছেন, ডালখোলা বাইপাস চালু হওয়ার পর থেকেই শহরের ভিতরের সড়ক দিয়ে বাস চলাচল করছে না বললেই হয়। হাতেগোনা কয়েকটি বাস চলছে। বেশিরভাগ বাস বাইপাস দিয়েই চলছে। কিন্তু বাইপাসে কোনও সুনির্দিষ্ট বাসস্টপ নেই। নেই যাত্রী প্রতীক্ষালয়ও। ফলে বাস ধরার জন্য যাত্রীরা যত্রতত্র দাঁড়িয়ে থাকেন। তাঁরা খোলা আকাশের নীচে ফাঁকা জায়গাতেই দাঁড়িয়ে বাসের জন্য অপেক্ষা করেন। সেখানেই বাস দাঁড়িয়ে তাঁদের তুলে নেয়। বুড়ি মহানন্দা ব্রিজের কাছে, উত্তর ডালখোলার কাছে, কলেজে যাওয়ার রাস্তার ওভার ব্রিজের উপর এবং রায়গঞ্জের দিকে যেতে বাইপাসের ওভার ব্রিজের থেকে নেমে এবং ওঠার মুখ সহ যত্রতত্র বাস দাঁড়ায়। ওই স্থানগুলিতে যাত্রীদের জন্য কোনও প্রতীক্ষালয় নেই। ফলে রোদ, ঝড়-বৃষ্টির মধ্যে ফাঁকা জায়গায় দাঁড়িয়ে বাস ধরতে হয়।
ডালখোলা ব্যবসায়ী সমিতির সম্পাদক উত্তম সরকার বলেন, শহরের ভিতর দিয়ে বাস চালার কথা কিন্তু বাইপাস দিয়ে চলছে। শহরের ভিতর দিয়ে বাস চলাচল করলে যাত্রীদের বাস ধরার ক্ষেত্রে সুবিধা হয়। বসার ব্যবস্থা, পানীয় জলের ব্যবস্থাও আছে। সেসমস্ত বাদ দিয়ে বাইপাস দিয়ে বাস চালাচল করছে। এতে একদিকে আমাদের ব্যবসার ক্ষতি হচ্ছে অন্যদিকে বাইপাসে বাস ধরতে গিয়ে সমস্যায় পড়ছেন বাসিন্দারা। দুর্ঘটনার আশঙ্কাও থাকছে। বিষয়টি প্রশাসনকে গুরুত্ব দিয়ে দেখা উচিত।

10th     May,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ