বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

৪৮৪ পেয়ে কৃষক-কন্যা বিপাশার চমক

সংবাদদাতা, রায়গঞ্জ: দেশের জন্য কাজ করার ইচ্ছে বরাবর। উচ্চ মাধ্যমিক পরীক্ষার সাফল্য সেই ইচ্ছেপূরণের দিকে একধাপ এগিয়ে দিল রায়গঞ্জের বিপাশা বসাককে। এবারের উচ্চ মাধ্যমিকে তিনি ৪৮৪ নম্বর পেয়ে নজর কেড়েছেন। অল্পের জন্য মেধা তালিকায় তিনি স্থান পাননি। সেকারণে মন কিছুটা খারাপ। কিন্তু নিজের স্বপ্নপূরণে অনড় রায়গঞ্জের দেবীনগর কৈলাসচন্দ্র রাধারানি বিদ্যাপীঠের ছাত্রী বিপাশা। আগামী দিনে তিনি ডব্লুবিসিএস অফিসার হতে চান। বিপাশা বাংলায় ৯৫, ইংরেজিতে ৯৬, ভূগোলে-৯৬, রাষ্ট্রবিজ্ঞানে-৯৯ এবং মিউজিকে ৯৮ পেয়েছেন।
রায়গঞ্জের রূপাহারের বাসিন্দা বিপাশার বাবা বাবলু বসাক নিজের সামান্য জমিতে কৃষিকাজ করেন। পাশাপাশি ঠিকদারের অধীনে কাজ করে সংসার চালান। মা পপি বসাক গৃহবধূ। নিম্ন মধ্যবিত্ত পরিবারে বেড়ে ওঠা বিপাশা বলেন, পড়াশোনা করতে বরাবর ভালো লাগে। তবে সময় ধরে পড়াশোনা করিনি। পড়ার পাশপাশি গান গাইতে ভালো লাগে। সংসারে অভাব থাকলেও পড়াশোনার ক্ষেত্রে বাবা অভাব বুঝতে দেননি। আমার এই সাফল্যের পিছনে বাবা-মায়ের পাশাপাশি শিক্ষক ও শিক্ষিকাদের বড় অবদান রয়েছে। মেয়ের আগামীর স্বপ্নপূরণের জন্য যা যা দরকার, তাই করতে চান বাবা বাবলুবাবু। তিনি বলেন, সামান্য রোজগার হলেও মেয়ের পড়াশোনার জন্য যথাসাধ্য করব। ছোট থেকে ওর জন্য সব করেছি, আগামী দিনেও করব। মেয়ে আরও বড় হোক, আরও সফল হোক। প্রশাসন ও সরকার পাশে দাঁড়ালে ভীষণ উপকার হয়।
বিপাশার সাফল্যে খুশি স্কুলের শিক্ষক-শিক্ষিকারাও। মেধা তালিকায় দু’নম্বরের জন্য নাম না এলেও ভীষণ খুশি কৈলাশচন্দ্র রাধারানি বিদ্যাপীঠের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা রাখী বিশ্বাস। তিনি বলেন, আমরা বিপাশার সাফল্যে ভীষণ খুশি। ও আমাদের গর্ব। আমরা সবসময় ওর পাশে আছি।  নিজস্ব চিত্র।

10th     May,   2024
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ