বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

কাল শুরু স্বস্তিকার টি-২০, দল গোছাচ্ছে ক্লাবগুলি

সংবাদদাতা, শিলিগুড়ি: স্বস্তিকা যুবক সঙ্ঘের পরিচালনায় কাল, বৃহস্পতিবার শুরু হচ্ছে দ্বিতীয় বার্ষিক শিলিগুড়ি প্রাইম চ্যালেঞ্জার্স ট্রফির টি-২০ নকআউট ক্রিকেট টুর্নামেন্ট। প্রতিযোগিতায় শিলিগুড়ির পাশাপাশি ভিন রাজ্য থেকেও দল অংশ নিচ্ছে।  কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে কোয়ার্টার ফাইনাল পর্যন্ত দিন ও রাত মিলিয়ে প্রতিদিন দু’টি করে খেলা হবে। দু’টি সেমিফাইনাল ও ফাইনাল ফ্লাডলাইটে হবে। 
গতবারের চ্যাম্পিয়ন শিলিগুড়ি মুখার্জি চ্যালেঞ্জার্স ও রানার্স বাঘাযতীন নাইট রাইডার্স এবারও শক্তিশালী দল গড়ছে। বাঘাযতীন ক্লাবের সভাপতি উৎপল বন্দ্যোপাধ্যায় বলেন, কলকাতা লিগের খেলা চলায় আমরা প্রথম ম্যাচে সেখানকার ক্রিকেটার পাব না। তাই ঝাড়খণ্ড, বিহার এবং উত্তর-পূর্ব ভারতের ক্রিকেটারদের নিয়ে বাঘাযতীন নাইট রাইডার্স দল গড়া হচ্ছে। মুখার্জি চ্যালেঞ্জার্সও বিভিন্ন রাজ্যের ক্রিকেটারদের নিয়ে দল তৈরি করছে। তবে এবারের প্রতিযোগিতায় চমক দিতে চলেছে শিলিগুড়ির শচীন রমেশ তেণ্ডুলকর ওয়েলফেয়ার ফাউন্ডেশন (এসআরটি)। এসআরটির অন্যতম কর্ণধার মণীশ টিব্রেয়াল বলেন, ক্রিকেটের প্রসারের লক্ষ্যে সারা বছর হিন্দি হাইস্কুলের মাঠে আমরা প্রতিযোগিতা চালাই। স্থায়ী ফ্লাডলাইট বসিয়েছি। কাঞ্চনজঙ্ঘা ক্রীড়াঙ্গনের এই প্রতিযোগিতায় আমরা সেই সুনাম ধরে রাখার জন্য ভালো দল গড়ছি। আমাদের দলে লুসিয়ানা, মুম্বই, দিল্লি ও বারাণসীর ক্রিকেটাররা খেলবেন। 
এদিকে, শিলিগুড়ির ক্রিকেটের আঁতুড়ঘর ঋদ্ধিমানের ক্লাব অগ্রগামী সঙ্ঘ তাদের ঘরের ছেলেদের উপরই ভরসা রাখছে। জয়ন্ত ভৌমিক বলেন, আমাদের ক্লাবের বেশিরভাগ ছেলেই কলকাতায় সুনামের সঙ্গে ক্রিকেট খেলে। তাদের নিয়েই আমরা দল গড়ছি। তবে দু-একটি জায়গায় আমরা কলকাতার ক্রিকেটার খেলাতে পারি।
প্রতিযোগিতা কমিটির সম্পাদক বাপ্পা পাল বলেন, নেপাল ওয়ারিয়ার্স, সিকিম ক্যাপিটাল,  এনএফ রেলওয়ে টাইটান মালিগাঁও ভালো দল নিয়ে আসছে। পিছিয়ে নেই শিলিগুড়ির জিটিএস ক্লাব, সরোজনী সঙ্ঘ এবং জলপাইগুড়ির সানরাইজার্স। বিভিন্ন দলে আইপিএলের কয়েকজন প্রাক্তন ক্রিকেটারও খেলবেন।
বৃহস্পতিবার প্রথম ম্যাচে দুপুর ১টায় মাঠে নামবে সরোজিনী সঙ্ঘ ও জলপাইগুড়ি সানরাইজার্স। এদিন সন্ধ্যা ছ’টায় দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে এসআরটি এবং নেপাল ওয়ারিয়র্স।

8th     May,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ