বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

শিলিগুড়িতে পানীয় জলের কালোবাজারি রুখতে টাস্ক ফোর্স

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: পানীয় জলের সঙ্কটকালে জলের কালোবাজারি রুখতে শহরে নজরদারি চালাবে শিলিগুড়ি পুরসভার স্পেশাল টাস্ক ফোর্স। আগামী ১০ জুন থেকে তিস্তার বাঁধের কাজের জন্য তিস্তা থেকে পানীয় জল সরবরাহ বন্ধ থাকবে। ফলে জুনের ১০ তারিখ থেকে ১৫-২০ দিনের জন্য শহরের ৪৭টি ওয়ার্ডের বাসিন্দার পানীয় জলের সঙ্কটের মধ্যে পড়তে হবে। যদিও পুরসভার তরফ থেকে সাড়ে তিনলক্ষ জলের পাউচ সহ অতিরিক্ত জলের ট্যাঙ্কের ব্যবস্থা করা হচ্ছে। এছাড়াও মহানন্দা থেকে জল নিয়ে তা পরিস্রুত কিছু এলাকায় সরবরাহ করার উদ্যোগ নেওয়া হয়েছে।  পুরবাসীর আশঙ্কা, শহরে পানীয় জল সঙ্কট তৈরি হলে এক শ্রেণির অসাধু ব্যবসায়ী জলের কালোবাজারি শুরু করতে পারে। সেক্ষেত্রে আরও সমস্যায় পড়তে হবে শহরের আমজনতাকে। জল সঙ্কটে পুরবাসীকে যাতে চড়া দামে জল কিনতে না হয় সেবিষয়েও সমস্যা নিরসনে পদক্ষেপ নিচ্ছে শিলিগুড়ি পুরসভা। 
মেয়র গৌতম দেব সোমবার বলেন, শহরবাসীর পানীয় জলের সঙ্কট মেটাতে সমস্ত রকমের পদক্ষেপ নেওয়া হয়েছে। আশা করছি, খুব একটা সমস্যা হবে না। তবে কেউ যদি আপৎকালীন সময়ে জলের কালোবাজারি করে জলের সেই ব্যবসায়ী কিংবা কারখানার মালিকের বিরুদ্ধে পুরসভার আইন মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে। পুরসভার টাস্ক ফোর্স রাস্তায় থাকবে। সেই টিম গোটা শহরে নজরদারি চালাবে। টাস্ক ফোর্সের কাজই হবে জলের কালোবাজারির রোধ করা। 
পুরসভা সূত্রে জানা গিয়েছে, জলের কালোবাজারি রুখতে বরো অফিসগুলিকে বাড়তি নজর রাখার নির্দেশ দেওয়া হয়েছে। বরো অফিসের অধীনে থাকা বিভিন্ন ওয়ার্ডে থাকা জলের স্টকিস্ট, খুচরা বিক্রেতা এবং জলের কারখানাগুলিতেও নজর রাখা হবে। পুরসভার জল সরবরাহ বিভাগের মেয়র পরিষদ সদস্য দুলাল দত্ত বলেন, পুরসভার টাস্ক ফোর্স ১০ তারিখ থেকে শহরে নজর রাখতে শুরু করবে। জলের কালোবাজারি রুখতেই টাস্ক ফোর্স রাস্তায় থাকবে। যতদিন পর্যন্ত তিস্তার বাঁধের কাজ সম্পূর্ণ না হচ্ছে এবং জলের সমস্যা না মিটছে ততদিন পর্যন্ত টাস্ক ফোর্স সজাগ থাকবে। এরপরেও যদি কেউ জলের কালোবাজারি করতে গিয়ে ধরা পড়ে সেসব ব্যবসায়ীর বিরুদ্ধে কঠিন পদক্ষেপ নেওয়া হবে।

7th     May,   2024
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ