বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

অভিজিতের বিরুদ্ধে খুনের চেষ্টা, শ্লীলতাহানির মামলা

নিজস্ব প্রতিনিধি, তমলুক: চাকরিহারা শিক্ষকদের অবস্থান মঞ্চে হামলার ঘটনায় বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে খুনের চেষ্টা, শ্লীলতাহানি ও অস্ত্র আইনে মামলা হল। গোটা ঘটনায় তমলুক লোকসভাজুড়ে হইচই পড়ে গিয়েছে। শনিবার দুপুরে বিজেপি প্রার্থীর মনোনয়ন উপলক্ষ্যে শহরে বড় মিছিল করেছিল বিজেপি। সেই মিছিল থেকে শিক্ষকদের অবস্থান মঞ্চে হামলা চালানো হয়। তাতে এক শিক্ষিকা জখম হন। তিনি তমলুক মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি। রাজ্য প্রাথমিক শিক্ষক সংগঠনের সভাপতি মইদুল ইসলাম মোল্লা ওই ঘটনায় তমলুক থানায় এফআইআর করেছেন। অভিজিৎ গঙ্গোপাধ্যায় এবং ময়নার তিলখোজার বিজেপি নেতা প্রশান্ত দাসের নামে এফআইআর হয়েছে। তমলুক থানার এসআই মধুসূদন দাস ওই ঘটনার তদন্তকারী অফিসার। ঘটনার দিন ওই অফিসারকে হাসপাতাল মোড়ে অবস্থান মঞ্চের সামনে ডিউটি দেওয়া হয়েছিল।
বিজেপি প্রার্থীর বিরুদ্ধে মামলা হওয়ায় তমলুক লোকসভাজুড়ে ভোটের উত্তাপ কয়েকগুণ বেড়েছে। গত ২৮ এপ্রিল থেকে তৃণমূল মাধ্যমিক ও প্রাথমিক শিক্ষক সংগঠনের উদ্যোগে হাসপাতাল মোড়ে অবস্থান কর্মসূচি চলছে। চাকরিহারা শিক্ষকদের সমস্যাকে তুলে ধরতেই এই কর্মসূচি। অভিজিৎ গঙ্গোপাধ্যায় তমলুক লোকসভা থেকে প্রার্থী হওয়ায় শাসক দলের শিক্ষক সংগঠন এই কর্মসূচির জন্য তমলুক শহরকে বেছে নিয়েছে। শনিবার গোটা রাজ্যের প্রায় সব জেলা থেকে দুই শিক্ষক সংগঠনের জেলা নেতারা মঞ্চে হাজির ছিলেন। তাই জমায়েত বেশি ছিল। ওইদিন মনোনয়ন জমা উপলক্ষ্যে তমলুক শহরে মেগা র‌্যালি করে বিজেপি। সেই র‌্যালি শহর ঘুরে হাসপাতাল মোড়ে আসার পর গণ্ডগোল বাধে। মঞ্চ থেকে দেওয়া স্লোগানে আপত্তি তোলে বিজেপি। তারপরই গেরুয়া পার্টির কর্মীরা মঞ্চের দিকে তেড়ে গিয়ে ইট, জুতো, চেয়ার ছোড়ে। পরিস্থিতি সামাল দিতে হিমশিম খায় পুলিস। তাতে এক শিক্ষিকা জখম হন।
ওই ঘটনায় বিজেপি প্রার্থী ও ময়নার নেতা প্রশান্ত দাসের নামে এফআইআর হয়েছে। ঘটনার সময় আরও ৫০জন কর্মী ছিলেন বলে এফআইআরে উল্লেখ করা হয়েছে। দলীয় প্রার্থীর বিরুদ্ধে এফআইআর হতেই গর্জে উঠেছে বিজেপি। দলের জেলা সাধারণ সম্পাদক বামদেব গুছাইত বলেন, শনিবার আমাদের র‌্যালি দেখে ভয় পেয়েছে তৃণমূল। তাই সংকীর্ণ রাজনীতি করতে শুরু করেছে। ডায়মন্ডহারবারের লোক এফআইআর করছে। আমাদের প্রশ্ন, বহিরাগতরা এখানে কী করছে? আদালত চাকরি খারিজের রায় দিয়েছে। ওরা আদালতের বিরুদ্ধে কথা না বলে বিজেপিকে টার্গেট করেছে। এখন নির্বাচনী আদর্শ আচরণবিধি চলছে। কীভাবে শাসক দল ২৮তারিখ থেকে টানা হাসপাতাল মোড় দখল করে অবস্থান করছে? আমাদের প্রার্থীকে কালিমালিপ্ত করার অপচেষ্টা রুখে দেবেন তমলুক লোকসভার ভোটাররা।
অভিযোগকারী মইদুল ইসলাম মোল্লা বলেন, আমাদের শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি চলছিল। একসঙ্গে প্রায় ২৬ হাজার শিক্ষকের চাকরি কেড়ে নেওয়া হয়েছে। তার প্রতিবাদে এই কর্মসূচি। শান্তিপূর্ণ সেই কর্মসূচিতে বিজেপির লোকজন হামলা চালিয়েছে। ইট, পাথর ছুড়েছে। এক শিক্ষিকা ও এক শিক্ষক জখম হন। বিরোধী দলনেতা এবং বিজেপি প্রার্থীর মদতে গোটা ঘটনা ঘটেছে। তার প্রতিবাদে তমলুক থানায় এফআইআর করা হয়েছে। এই ন্যক্কারজনক হামলার প্রতিবাদে আমাদের আন্দোলন চলবে।

6th     May,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ