বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

৪৮ ঘণ্টা আগেই তৃণমূল ও বিজেপির ওয়ার রুম চালু

নিজস্ব প্রতিনিধি, মালদহ: প্রচার শেষ হয়েছে রবিবার। ভোটের ৪৮ ঘণ্টা আগে রবিবার মালদহে ওয়ার রুম খুলেছে তৃণমূল কংগ্রেস ও বিজেপি। প্রতিটি রুমে দেওয়া হয়েছে কম্পিউটার ও স্মার্টফোন। জেলা কংগ্রেসও এ ব্যাপারে দলের নেতা-কর্মীদের কাছে নির্দেশ পাঠিয়েছে। আগামীকাল, মঙ্গলবার সংশ্লিষ্ট রুমগুলি থেকে দু’টি লোকসভা কেন্দ্রের ভোটের তদারকি করবে রাজনৈতিক দলগুলি। 
নির্বাচন কমিশনের নির্দেশ অনুসারে এদিন বিকাল ৫টা নাগাদ ভোট প্রচার শেষ হয়। এরপরই মালদহ দক্ষিণ ও মালদহ উত্তর লোকসভা কেন্দ্রের ভোট পরিচালনা নিয়ে একগুচ্ছ পরিকল্পনা নিয়েছে তৃণমূল। তারা ইংলিশবাজার শহরেই খুলছে তিনটি ওয়ার রুম। এদিন বিকেলে রথবাড়ি স্টেশন রোডে দলের জেলা কার্যালয়ে খোলা হয় একটি ওয়ার রুম।
দলীয় সূত্রে খবর, সংশ্লিষ্ট রুমের দায়িত্বে থাকবেন দলের জেলা মুখপাত্র আশিস কুণ্ডু ও আইনজীবী শ্যামপ্রসাদ গুপ্তা। সেখানে একটি কম্পিউটার ও ১০ জনের টিম থাকবে। ঝলঝলিয়ার ভবানি মোড়ে দলের জেলা সহ সভাপতি দুলাল সরকারের কার্যালয় এবং কালীতলায় পুরচেয়ারম্যান তথা দলের রাজ্য সহসভাপতি কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরীর কার্যালয়ে আরও দু’টি ওয়ার রুম খোলা হবে।
তৃণমূলের জেলা সহ সভাপতি বলেন, ইভিএমে কোনও সমস্যা হচ্ছে কিনা, কেন্দ্রীয় বাহিনীর ভূমিকা, ভোটারদের অভিযোগ, বুথ জ্যাম সহ সব ঘটনার উপর নজর বাখা হবে। ওয়ার রুমগুলি থেকে অনলাইনে নির্বাচন কমিশন ও জেলা প্রশাসনের কাছে অভিযোগ জানানো হবে। নির্বাচন কমিশনের বিভিন্ন অ্যাপ সম্পর্কে ইতিমধ্যে দলীয় কর্মীদের বোঝানো হয়েছে। এধরনের ওয়ার রুম দুই লোকসভা আসনের প্রতিটি বিধানসভা কেন্দ্রেও খোলার পরিকল্পনা রয়েছে।
এদিকে, দুই কেন্দ্রের জন্য দু’টি ওয়ার রুম খুলেছে বিজেপি। তারা দলের বাঁধরোডের জেলা কার্যালয়ে মালদহ দক্ষিণ কেন্দ্রের ওয়ার রুম খুলেছে। আর ছাতিয়ান মোড়ে একটি লজ ভাড়া করে মালদহ উত্তর কেন্দ্রের জন্য চালু করেছে আরেকটি ওয়াররুম। দু’টিতেই কম্পিউটার ও ল্যাপটপ রয়েছে। আলাদা দল ভোট পরিচালনার দায়িত্ব সামলাবে। টিমগুলিতে সদস্য সংখ্যা ১০ জন। দলের মালদহ দক্ষিণ সাংগঠনিক জেলা কমিটির সহ সভাপতি অজয় গঙ্গোপাধ্যায় বলেন, ভোটের জন্য দলের আইটি সেল অনেকদিন আগেই গড়া হয়। সেই সেলকেই ওয়ার রুমে পরিবর্তন করা হয়েছে। দুই কেন্দ্রের জন্য দু’টি ওয়ার রুম হয়েছে। ভোটের দিন সংশ্লিষ্ট রুমগুলি থেকে ভোট পরিচালনা করা হবে। আইটি কর্মীদের পাশাপাশি নির্বাচন কমিশনের গাইডলাইন সম্পর্কে অবহিত নেতাদের সেখানে রাখা হবে।
এ ব্যাপারে জেলা কংগ্রেসও উদ্যোগী। তারা ইতিমধ্যে দলের জেলা কার্যালয় হায়াত ভবনে একটি ওয়ার রুম করার পরিকল্পনা নিয়েছে। জেলা কংগ্রেসের কার্যনির্বাহী সভাপতি কালীসাধন রায় বলেন, দলের জেলা কার্যালয়ে কম্পিউটার রয়েছে। ভোটের দিন সেখানে দলের জেলা নেতারা থাকবেন। সেখানেই ওয়ার রুম খোলা হবে। এর বাইরে দু’টি লোকসভা কেন্দ্রে দলের প্রতিটি ব্লক কমিটির নেতাদের ওয়ার রুম খোলার নির্দেশ দেওয়া হয়েছে।

6th     May,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ