বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

২০ বছর ধরে ২০০ মিটার রাস্তা পাকা হয়নি, অবরোধ

সংবাদদাতা, জলপাইগুড়ি: গত ২০ বছরে আশেপাশের রাস্তা সংস্কার হয়েছে। কিন্তু ২০০ মিটার কাঁচা রাস্তায় পিচের প্রলেপ পড়েনি। প্রশাসনের এমন ভূমিকায় ক্ষুব্ধ গ্রামবাসী। রাস্তা নির্মাণের দাবিতে রবিবার পথে নামলেন জলপাইগুড়ি সদরের মণ্ডলঘাট পঞ্চায়েতের ভোটেরবাড়ির বাসিন্দারা। ক্ষোভে বাঁশ ফেলে ভোটেরবাড়ি থেকে কারগিল মোড় যাওয়ার রাস্তা আটকে দেন তাঁরা। যদিও আইএনটিটিইউসি’র সদর ব্লক-১ সাধারণ সম্পাদক বিমান দেসরকার ঘটনাস্থলে আন্দোলনকারীদের সঙ্গে কথা বলেন। জেলা পরিষদের সভাধিপতি কৃষ্ণা রায় বর্মনের সঙ্গে টেলিফোনে কথা বলে আশ্বস্ত হবার পর গ্রামবাসী অবরোধ তুলে নেন। 
ফেব্রুয়ারি থেকে পথশ্রী প্রকল্পের মাধ্যমে মণ্ডলঘাট পঞ্চায়েতের বাবুপাড়া থেকে কাঁদোবাড়ি হাট যাওয়ার ৩ কিমি রাস্তার কাজ শুরু হয়েছে। স্থানীয় বাসিন্দাদের বক্তব্য, কাঁদোবাড়ি হাটে যাওয়ার আরও একটি বিকল্প দেড় কিমি রাস্তা রয়েছে। যেটা কারগিল মোড় থেকে ভোটের বাড়ি হয়ে কাঁদোবাড়ি যায়। ১৭/১৯৯, ১৯৭, ২০২, এবং ২০৩ নম্বর বুথের বাসিন্দারা এই রাস্তাটি ব্যবহার করেন। মার্চ মাস নাগাদ এই দেড় কিমি রাস্তার ১৩০০ মিটার রাস্তাটি প্রায় ৮ লক্ষ টাকা ব্যয়ে তৈরি করে মণ্ডলঘাট পঞ্চায়েত কর্তৃপক্ষ। কিন্তু বাদ রাখা হয় ভোটের বাড়ির ১৭ / ২০২ নম্বর বুথের ২০০ মিটার রাস্তা। যা নিয়ে বেজায় ক্ষিপ্ত বাসিন্দারা। বিমল সরকার নামে এক স্থানীয় বাসিন্দা বলেন, এই বিকল্প রাস্তার মাঝেই পড়ে ভোটেরবাড়ি। কিন্তু ২০০ মিটার রাস্তা কাঁচাই রয়ে গেল। এই বুথ দীর্ঘদিন বামেদের দখলে। তাই এই রাস্তা কাঁচা অবস্থায় ফেলে রাখা হয়েছে। অপর বাসিন্দা মালতী রায় বলেন, বর্ষায় এই কাঁচা রাস্তা দিয়ে যাতায়াতে চরম ভোগান্তি হয়। মাঝে মধ্যেই দুর্ঘটনা ঘটছে। 
অবরোধ তুলতে ঘটানাস্থলে আসেন আইএনটিটিইউসি’র সদর ব্লক-১ সাধারণ সম্পাদক। তিনি বলেন, এনিয়ে পদক্ষেপ নেওয়া হবে। তবে এদিন টেলিফোনে বাসিন্দারা জেলা পরিষদের সভাধিপতি কৃষ্ণা রায় বর্মনের সঙ্গে কথা বলে সমস্যার কথা জানিয়েছেন। সভাধিপতি বলেন, আরও কিছু রাস্তা তৈরি জন্য নাম পাঠানো হচ্ছে। সমস্যা মেটানো হবে।  

6th     May,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ