বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

তৃণমূল সরকারের উন্নয়নের ত্রিফলায় ভোট কমবে বিজেপির, মানছে চা শ্রমিকদের গেরুয়া সংগঠন

সংবাদদাতা, আলিপুরদুয়ার: লক্ষ্মীর ভাণ্ডার, জমির পাট্টা ও ঘর তৈরিতে ১ লক্ষ ২০ হাজার টাকা। এবার লোকসভা ভোটে আলিপুরদুয়ারের চা বলয়ে রাজ্য সরকারের উন্নয়নের এই ত্রিফলা অস্ত্রের জেরে বিজেপির ভোট কমবে। খোদ বিজেপির চা শ্রমিক সংগঠন ভারতীয় টি ওয়াকারর্স ইউনিয়নের (বিটিডব্লুইউ) নেতারাই খোলাখুলি একথা স্বীকার করছেন। বিটিডব্লুইউ নেতাদের বক্তব্য, উন্নয়নের জন্য ভোটারদের মানসিকতায় পরিবর্তন আসতে বাধ্য। ব্যতিক্রম নন চা বাগানের অসহায় গরিব শ্রমিকরাও। যদিও দলের চা শ্রমিক সংগঠনের নেতাদের একেবারেই এই যুক্তি মানতে নারাজ বিজেপি প্রার্থী মনোজ টিগ্গা।
বিজেপির চা শ্রমিক সংগঠন বিটিডব্লুইউ’কে নিয়ন্ত্রণ করেন বিদায়ী কেন্দ্রীয় মন্ত্রী জন বারলা। তিনি এবার ভোটে দলের টিকিট পাননি। ফলে বিটিডব্লুইউ নেতৃত্বও এবার ভোটে কার্যত বসে গিয়েছিল। ভোটের দিন বিটিডব্লুইউ নেতাদের বাগানে বাগানে সেভাবে দৌড়ঝাঁপ করতেও দেখা যায়নি। নেতাদের এই নিষ্ক্রিয়তার জন্য এমনিতেই চাপে গেরুয়া শিবির। তার উপর বিটিডব্লুইউ নেতারা লক্ষ্মীর ভাণ্ডার, বাগানে বাগানে জমির পাট্টা ও ঘর তৈরিতে শ্রমিকদের ১ লক্ষ ২০ হাজার টাকা দেওয়া রাজ্য সরকারের উন্নয়নের এই ত্রিফলা অস্ত্রের প্রভাবের কথা স্বীকার করে নেওয়ায় কি আরও চাপে পদ্মশিবির? 
বিটিডব্লুইউয়ের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক তেওফিল সোরেন বলেন, লক্ষ্মীর ভাণ্ডার, জমির পাট্টা ও ঘর তৈরির জন্য শ্রমিকদের ১ লক্ষ ২০ হাজার টাকা এবারের ভোটে ভালো প্রভাব পড়েছে। তাতে মনে হচ্ছে নাগরাকাটা, মাদারিহাট বা কালচিনির মতো চা বলয় এলাকায় তৃণমূল ভালো ফল করবে। তৃণমূল এবার চা বাগানে ভালো খেটেছে। তেওফিলবাবু বলেন, উন্নয়নের জন্য ভোটারদের মানসিকতাতে পরিবর্তন আসেই। ব্যতিক্রম নন চা বাগানের শ্রমিকরাও। তবু আমাদের মনে হচ্ছে শেষ পর্যন্ত কম ভোটের ব্যবধানে বিজেপিই জিতবে। 
যদিও দলের শ্রমিক সংগঠনের নেতাদের এই যুক্তি একেবারেই মানতে নারাজ বিজেপি প্রার্থী মনোজ টিগ্গা। বিজেপির জেলা সভাপতি মনোজবাবু বলেন, বিটিডব্লুইউ নেতাদের বক্তব্যের সঙ্গে আমি একমত নই। চা শ্রমিকরা জানেন, এটা দেশের ভোট। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভোট। এটা পঞ্চায়েত বা রাজ্যের ভোট নয়। আর চা শ্রমিকরা ভালো করে জানেন, জমির পাট্টা বা ঘর তৈরির টাকা শুধুমাত্র তৃণমূল সমর্থক চা শ্রমিকরাই পেয়েছেন। সব বাগানের সব শ্রমিকের সেই সুবিধা মেলেনি। ফলে আমরাই জিতছি। 
চা শ্রমিকদের জন্য রাজ্য সরকারের এই উন্নয়ন এবারের ভোটে প্রভাব পড়বে বলে বিটিডব্লুইউ নেতৃত্ব মেনে নেওয়ায় খুশি তৃণমূল নেতৃ্ত্ব। তৃণমূল প্রার্থী প্রকাশচিক বরাইক বলেন, আমরা আর কি বলব। আমাদের জয় যে নিশ্চিত সেটা বিজেপির শ্রমিক সংগঠন বিটিডব্লুইউ নেতাদের কথাতেই স্পষ্ট বোঝা যাচ্ছে।

6th     May,   2024
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ