বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

গোরুপাচারের ছক বানচাল করে দিল বিএসএফ, ধৃত তিন পাচারকারী

নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: সীমান্ত পেরিয়ে বাংলাদেশে গোরুপাচারের ছক বানচাল করল বিএসএফ। পাচারকারী সন্দেহে গ্রেপ্তার তিন জন। উদ্ধার পাঁচটি গোরু। তাদের কাছে তার কাটার যন্ত্র পাওয়া গিয়েছে। বিএসএফ অভিযুক্তদের কোতোয়ালি থানার পুলিসের হাতে তুলে দিয়েছে। যদিও রবিবার পুলিস ধৃতদের জেলা আদালতে হাজির করলে বিচারক অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেন। তাঁদের প্রতি সপ্তাহে থানায় এসে হাজিরা দিতে হবে। 
বিএসএফের ১৯৫ নম্বর ব্যাটালিয়নের দাবি, তাঁদের হাতে আটক হওয়া তিন জনই বাংলাদেশ সীমান্ত সংলগ্ন মানিকগঞ্জ এলাকার বাসিন্দা। শনিবার রাতে তারা মানিকগঞ্জ সীমান্তের হরিপাড়া এলাকা দিয়ে একটি বড় গোরু ও  চারটি বাছুর পাচারের চেষ্টা করছিল। টহলদারির সময় বিএসএফ জওয়ানরা তাদের পাকড়াও করে। ধৃত উদ্যান রায় আমবাড়ি, শাহানুর আলম ডাঙাপাড়া এবং হায়দার আলি হলদিবাড়ির বাসিন্দা। 
বিএসএফের দাবি, গোরুকে সীমান্ত টপকে দিতে পারলেই পাচারকারীরা হাজার টাকা করে পায়। সেই প্রলোভনেই সীমান্তের কাঁটাতার কেটে গোরুপাচারের ছক করেছিল। পুলিস সূত্রে খবর, পাচারকারীদের সঙ্গে উদ্ধার হওয়া গোরুগুলো স্থানীয় হাট থেকে কেনা হয়েছিল। তার রশিদও আদালতের সামনে পেশ করা হয়। যার ভিত্তিতে জেলা আদালত ধৃত তিন অভিযুক্তকেই  অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করে। 
জেলা আদালতের সরকারি আইনজীবী সৌম্য চক্রবর্তী বলেন, নানা অভিযোগ উঠলেও ধৃতদের প্রতি সপ্তাহে থানায় এসে হাজিরা দিতে আসতে হবে আইওর সামনে। তাঁদের অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর হয়েছে। 

6th     May,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ