বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

গেমে মজে যুবক, শুঁড়ে পেঁচিয়ে নিয়ে গেল বুনো হাতি, পরে উদ্ধার মৃতদেহ

রবীন রায়, আলিপুরদুয়ার: মোবাইল ফোনে গেম খেলায় প্রচণ্ড আসক্তি। আর বাড়ির পিছনে একলা বসে গেম খেলার নেশায় বুঁদ হয়ে থাকার জেরেই হাতির হামলায় প্রাণ গেল এক যুবকের। বনদপ্তর ও পুলিস জানিয়েছে, মৃতের নাম আকাশ দাস (২৮)। শনিবার রাত সাড়ে ৮টা নাগাদ ঘটনাটি ঘটে জলদাপাড়া জাতীয় উদ্যানের জঙ্গল লাগোয়া মধ্য মাদারিহাটের শালামণ্ডল চৌপথিতে। যদিও রাতভর নিখোঁজ থাকার পর রবিবার সকাল ৯টা নাগাদ যুবকের ক্ষতবিক্ষত দেহ বাড়ি থেকে প্রায় এক কিমি দূরে উদ্ধার হয়। এ ঘটনায় গ্রামে আতঙ্ক ও চাঞ্চল্য ছড়িয়েছে।
হাতির হামলাতেই যে মধ্য মাদারিহাটের ওই যুবকের মৃত্যু হয়েছে, প্রাথমিক তদন্তের পর তা নিশ্চিত করেছে বনদপ্তর। রাতে আপন মনে মোবাইলের গেমে ডুবে থাকায় কখন যে হাতির দল পাশে চলে আসে, ওই যুবকের তা মালুম হয়নি। বনদপ্তরের অনুমান, এরপরই হাতির দল ওই যুবককে বাগে পেয়ে শুঁড়ে পেঁচিয়ে এক কিমি দূরে নিয়ে গিয়ে মাটিতে আছড়ে মেরে ফেলে। বনদপ্তর ঘটনাস্থালে হাতির পালের পায়ের ছাপও দেখতে পেয়েছে। তা ছাড়া ওই এলাকায় শনিবার রাতে হাতির যে একটি দল ঘোরাঘুরি করছিল তা নিয়েও বনদপ্তরের আগাম সতর্কবার্তা ছিল। মৃতের কাকা সত্যজিৎ দাস বলেন, আমার ভাইপোর মোবাইলে গেম খেলার প্রচণ্ড নেশা ছিল। আমরা বহুবার বকাবকি করেছিলাম। কিন্তু তাতে কোনও লাভ হয়নি। কিন্তু এজন্য যে ওর এমন পরিণতি হবে, ভাবতে পারিনি। রাতে বাড়ির পাশে হাতির চিৎকার আমাদের কানে এসেছিল। 
রাতে আকাশ ফিরছে না দেখে বাড়ির লোকজন ওকে রাতভর খোঁজাখুঁজি করেন। কিন্তু সম্ভাব্য সব জায়গায় খোঁজ করেও হদিশ মেলেনি। মৃতের বাবা পেশায় লটারি বিক্রেতা অভিজিৎ দাস বলেন, রাতে ছেলের মোবাইল ফোনে একাধিকবার ফোন করা হয়েছিল। কিন্তু ফোন শুধু বেজে যাচ্ছিল। কেউ ফোন রিসিভ করেননি। কোথায় ফোন বাজছিল আমরা তা বুঝতে পারছিলাম না। এভাবে ছেলের মৃত্যু মেনে নিতে পারছি না। 
জলদাপাড়া জাতীয় উদ্যানের ওয়াইল্ড লাইফ ডিভিশনের এডিএফও রিয়া গঙ্গোপাধ্যায় বলেন, আমাদের প্রাথমিক তদন্তে স্পষ্ট, হাতির হামলাতেই ওই যুবকের মৃত্যু হয়েছে। কারণ, ঘটনাস্থলে হাতির দলের প্রচুর পায়ের ছাপ ছিল। 
মৃতের পরিবার কি পাঁচ লক্ষ টাকা সরকারি ক্ষতিপূরণ পাবে? এ বিষয়ে এডিএফও বলেন, মৃতদেহের ময়নাতদন্তের রিপোর্ট হাতে পাওয়ার পর এ বিষয়ে নিশ্চিত করে বলা যাবে। তারআগে কিছু বলা সম্ভব নয়। মাদারিহাট থানার ওসি মিংমা শেরপা বলেন, ময়নাতদন্তের জন্য মৃতদেহটি আলিপুরদুয়ার জেলা হাসপাতালে পাঠানো হয়েছে।

6th     May,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ