বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

দলীয় সমীক্ষায় আলিপুরদুয়ার-২ ব্লকে লিডের আভাস শাসকদলের

সংবাদদাতা, আলিপুরদুয়ার: নির্বাচন কমিশনের দেওয়া ফর্ম-১৭ ধরে আলিপুরদুয়ার-২ ব্লকে জোড়াফুল শিবিরের ভোট পরবর্তী বুথভিত্তিক সমীক্ষার কাজ শেষ হয়েছে। ওই সমীক্ষার রিপোর্ট খতিয়ে দেখার পর তৃণমূল নেতৃত্ব ব্লকের ১১টি গ্রাম পঞ্চায়েত এলাকাতেই লিড পাওয়ার ইঙ্গিত পেয়েছে। প্রায় সব পঞ্চায়েতেই লিড পাওয়ার আভাস মেলায় উল্লসিত ব্লক তৃণমূলের ভোট ম্যানেজাররা।
আলিপুরদুয়ার-২ ব্লকে রয়েছে চাপড়েরপার-১, ২, টটপাড়া-১, ২, ভাটিবাড়ি, পারোকাটা, মহাকালগুড়ি, শামুকতলা, কোহিনুর, মাঝেরডাবরী ও তুরতুরি এই ১১টি পঞ্চায়েত। সব ক’টি পঞ্চায়েত এলাকাতেই তৃণমূলের এই ভোট পরবর্তী বুথ ভিত্তিক সমীক্ষার কাজ শেষ হয়েছে। তাতে প্রায় সব পঞ্চায়েত এলাকাতেই লিড মেলার ইঙ্গিত পেয়েছেন তৃণমূলের ভোট ম্যানেজাররা। আর সেই ইঙ্গিত মিলতেই উচ্ছ্বসিত নেতৃত্ব। 
আলিপুরদুয়ার-২ ব্লকের ১১টি পঞ্চায়েত এলাকায় মোট ১৮৭টি বুথ রয়েছে। দলের শীর্ষ নেতৃত্বের নির্দেশে তৃণমূল নেতারা ভোট পরবর্তী এই বুথ ভিত্তিক সমীক্ষায় জোর দিয়েছিলেন কোন বুথে কত ভোট পড়েছে। সংশ্লিষ্ট বুথে মোট প্রাপ্ত ভোটের মধ্যে মহিলা ও পুরুষ ভোট কত পড়েছে। ১৮৭টি বুথে মহিলাদের ভোট পড়ার হার দেখে তৃণমূল নেতৃত্ব নিশ্চিত প্রায় সব বুথেই দলের লিড হচ্ছে। বিজেপি শুধুমাত্র কয়েকটি বুথে লিড পেতে পারে বলে সমীক্ষায় ইঙ্গিত মিলেছে। তৃণমূল দলীয় পোলিং এজেন্টদের দিয়ে এই ভোট পরবর্তী সমীক্ষার কাজ করেছে।
আলিপুরদুয়ার-২ ব্লকের প্রায় সব বুথে দল লিড পেতে চলেছে তৃণমূল, স্থানীয় ভোট ম্যানেজাররা এতটা নিশ্চিত হলেন কী করে? এই প্রশ্নে তৃণমূলের আলিপুরদুয়ার-২ ব্লক সভাপতি তথা জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের চেয়ারম্যান পরিতোষ বর্মন বলেন, প্রথমত এই সমীক্ষা করা হয়েছে সংশ্লিষ্ট বুথের দলীয় পোলিং এজেন্ট ও দলের বুথ পদাধিকারীদের চুলচেরা বিশ্লেষনের ভিত্তিতে।
পরিতোষবাবু বলেন, দ্বিতীয়ত এই সমীক্ষায় ধরা হয়েছে একমাত্র সেই সমস্ত ভোটারদের যাঁরা একেবারে নির্ভেজাল তৃণমূলের পরিবার। অর্থাৎ যাঁরা বিশুদ্ধ তৃণমূল ভোটার।প সমীক্ষায় সন্দেহজনক তৃণমূল ভোটারদের হিসাবে আনা হয়নি। সমীক্ষায় শুধুমাত্র তৃণমূল পরিবারের ভোটারদের হিসাব করলেই দেখা যাচ্ছে ব্লকের ১৮৭টি বুথের মধ্যেল প্রায় সব বুথেই আমাদের দলীয় প্রার্থী প্রকাশচিক বরাইক এগিয়ে  রয়েছে। ফলে আমরা নিশ্চিত আলিপুরদুয়ার-২ ব্লক থেকে আমরা বড় লিড দিতে চলেছি। 
যদিও তৃণমূলের এই সমীক্ষাকে কটাক্ষ করে বিজেপি প্রার্থী মনোজ টিগ্গা বলেন, তৃণমূলের নেতৃত্বকে খুশি রাখতেই ওই দলের বুথ পদাধিকারীরা এই মনগড়া সমীক্ষা চালিয়েছে। বাস্তবের সঙ্গে তৃণমূলের এই সমীক্ষার কোনও মিল নেই। অন্য ব্লকের মতো আলিপুরদুয়ার-২ ব্লকেও আমাদের দল বড় লিড পাবে। ভোটের ফল বের হওয়ার পরেই তৃণমূলের নেতারা সেটা টের পেয়ে যাবে।

5th     May,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ