বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

ছুটির পর রোগীকে ফিরিয়ে না নিলে পুলিসে জানাবে মেডিক্যাল কর্তৃপক্ষ

সংবাদদাতা, জলপাইগুড়ি: রোগীকে ভর্তি করেই দায় সারে কিছু পরিবার। অনেকে খোঁজও নেন না। এমনকী, ছুটির পর রোগীকে বাড়ি ফিরিয়ে নিতেও আসেন না। এই ধরনের ঘটনা রুখতে এবার তত্পর প্রশাসন। কোনও পরিবার রোগীকে ফিরিয়ে না নিলে হাসপাতাল কর্তৃপক্ষকে সেটা পুলিস ও প্রশাসনকে জানাতে হবে। সেই মতো পদক্ষেপ করবে প্রশাসন।  সম্প্রতি জেলা প্রশাসন থেকে জলপাইগুড়ি মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষের কাছে এই নির্দেশ এসেছে। কর্তৃপক্ষ জানিয়েছে, প্রশাসনের নির্দেশ অনুসারেই কাজ করা হবে। জলপাইগুড়ি মেডিক্যাল কলেজ ও হাসপাতালে সাধারণ বিভাগ থেকে শুরু করে সার্জিক্যাল, চাইল্ড, প্রসূতি, ইএনটি, এসএনসিইউ মিলিয়ে ১৫০০ বেড রয়েছে। কিছু ক্ষেত্রে দেখা যায়, রোগীকে ভর্তি করে পরিবার আর খোঁজ করে না। সুস্থ হওয়ার পরেও পরিবার বাড়ি নিয়ে যেতে অনীহা প্রকাশ করে। এই ঘটনাগুলির জেরে বিপদে পড়তে হয় কর্তৃপক্ষকে। 
মানসিক বিভাগ, মেডিসিন বিভাগে এই ধরনের ঘটনা প্রায়ই দেখা যায়। হাসপাতাল থেকে পাওয়া তথ্য অনুসারে, গত মাস পর্যন্ত ন’জন রোগী হাসপাতালে এভাবে রয়ে গিয়েছেন। এজন্য বেড আটকে রয়েছে ও নানা সমস্যা হচ্ছে। 
অন্যদিকে, সুপার স্পেশালিটি হাসপাতালে শৌচালয় থেকে বাবলু খেড়িয়া নামে এক রোগীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার হয়েছিল। ওই রোগীকে ভর্তি করার পরে আর খোঁজ নেয়নি পরিবার। এই সমস্ত ঘটনার বিষয় কর্তৃপক্ষের তরফ থেকে জানান হয়েছিল প্রশাসনকে। তারপরই এই নির্দেশ এসেছে। মেডিক্যাল কলেজ এমএসভিপি কল্যাণ খাঁ বলেন, প্রশাসনের পক্ষ থেকে জানান হয়েছে এই ধরনের ঘটনা ঘটলেই পুলিসকে জানাতে হবে। তারপরে পুলিস 
ব্যবস্থা নেবে।

5th     May,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ