বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

ঠান্ডা পানীয়ের রমরমা, অভিযানে নমুনা সংগ্রহ খাদ্যসুরক্ষা দপ্তরের

সংবাদদাতা, কালিয়াগঞ্জ: তীব্র গরমে রাস্তায় বেরিয়ে ঠান্ডা পানীয়ের খোঁজ করেন অনেকে। সেই চাহিদার জন্য রং বেরংয়ের পানীয় এখন নয়া ট্রেন্ড। শহর থেকে গ্রামের অলিগলিতে এখন ঠান্ডা পানীয়ের ব্যবসার বেশ রমরমা। কিন্ত লাভের অঙ্ক দ্বিগুণ করতে নিম্নমানের পানীয় পরিবেশনের আশঙ্কাও থাকে। সেই পানীয় আদতে কতটা নিরাপদ তা যাচাই করতে বাজারগুলিতে হানা দিল খাদ্যসুরক্ষা দপ্তর। কালিয়াগঞ্জ ও হেমতাবাদ ব্লকের বিভিন্ন দোকানে গিয়ে প্যাকেটজাত সরবত, লস্যি, বিভিন্ন ঠান্ডা পানীয়ের নমুনা সংগ্রহ করা হয়।
মঙ্গলবার দুপুরে হেমতাবাদ সদর বাজারের চারটি দোকানে ঢুকে পড়েন আধিকারিকরা। তাঁরা পানীয়ের নমুনা সংগ্রহ করেন। অভিযানে নেতৃত্ব দেন উত্তর দিনাজপুর জেলা খাদ্যসুরক্ষা আধিকারিক যদুনাথ হেমব্রম। হেমতাবাদ বাজারের ঠান্ডা পানীয় বিক্রেতা হাসিরুল রহমান বলেন, আমার দোকানে আধিকারিকরা এসে বিভিন্ন পানীয় পরীক্ষা করেছেন। কিছু প্যাকেট নমুনা হিসেবে নিয়েও গিয়েছেন। দোকানে যাতে মেয়াদ উত্তীর্ণ খাবার বিক্রি করা না হয় সেই নির্দেশ দিয়েছেন। খাদ্যসুরক্ষা দপ্তরের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন এলাকার বাসিন্দারা। ঠাকুরবাড়ির বাসিন্দা কানাই বর্মন বলেন, আমরা দোকানে গিয়ে বিভিন্ন খাবার খাই। ঠান্ডা পানীয় হলে কথাই নেই। কিন্তু কোনটা ভালো, কোনটা মেয়াদ উত্তীর্ণ সেটা সব সময় বোঝা সম্ভব হয় না। খাদ্যসুরক্ষা দপ্তর লাগাতার অভিযান করলে কেউ ভেজাল খাবার বিক্রির সাহস পাবে না। 
জেলা খাদ্যসুরক্ষা দপ্তরের আধিকারিক বলেন, গরমের সময়  ঠান্ডা পানীয়ের প্রতি সাধারণ মানুষের আগ্রহ বেড়ে যায়। বিভিন্ন দোকান থেকে ভেজাল পানীয় পান করে অনেকে অসুস্থ হয়ে পড়েন। সেজন্য হেমতাবাদ ও কালিয়াগঞ্জে এই অভিযান হচ্ছে। ঠান্ডা পানীয়ের নমুনা সংগ্রহ করা হয়েছে। যা পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হবে।  

1st     May,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ