বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

বিধানসভার অঙ্ক কষে মালদহে লিড নিতে মরিয়া তৃণমূল কংগ্রেস

মঙ্গল ঘোষ, পুরাতন মালদহ: ২০২১ সালে মালদহ বিধানসভা কেন্দ্র থেকে ‘হাড্ডাহাড্ডি’ লড়াইয়ে ১৫ হাজারের বেশি ভোটের ব্যবধানে বিজেপির গোপাল সাহা জয়লাভ করেছিলেন। তৃণমূল প্রার্থী উজ্জ্বল চৌধুরীকে শেষ পর্যন্ত হারতে হয়েছিল। তবে এবারের লোকসভা নির্বাচনে ঘুরে দাঁড়াতে মরিয়া তৃণমূল। অতীতের হার থেকে শিক্ষা নিয়ে ভালো ফল করতে আশাবাদী শাসকদল। রাজ্য সরকারের নানা উন্নয়নমূলক কাজকে হাতিয়ার করে সেই ব্যবধান মুছে ফেলতে চাইছে তৃণমূল। 
গত বিধানসভা নির্বাচনে বিজেপির প্রার্থী গোপাল সাহা ৯৩ হাজার ৩৯৮টি ভোট পেয়েছিলেন। অন্যদিকে তৃণমূলের উজ্জ্বল ৭৭হাজার ৯৪২টি ভোট পান। কংগ্রেসের ভূপেন্দ্রনাথ হালদারের ভাগ্যে জোটে ২৬ হাজার ৫৬৩টি ভোট। ফলাফলে ১৫ হাজারের বেশি ভোটে বিজেপির প্রার্থী জয়লাভ করেন।
মালদহ বিধানসভার বিজেপির কনভেনর স্নেহাংশু ভট্টাচার্য জানান, লোকসভা এবং বিধানসভা ভোটের অনেক পার্থক্য রয়েছে। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে এই বিধানসভা থেকে ৫৩ হাজারেরও বেশি লিড ছিল বিজেপির। কিছুদিন আগে খোদ নরেন্দ্র মোদি এসেছিলেন। মানুষের ব্যাপক সাড়া পাওয়া গিয়েছিল। এবারের লোকসভা ভোটেও এই বিধানসভা এলাকায় ভালো লিড হবে।  
যদিও বিধানসভা ভোটের অঙ্ক কষেই মালদহ বিধানসভায় লিড নিতে আত্মবিশ্বাসী তৃণমূলও। মালদহ জেলা তৃণমূলের সহ সভাপতি নবরঞ্জন সিনহা বলেন, আগের বিধানসভাতে তৃণমূলের নরহাট্টা সহ বিভিন্ন বুথে ফল ভালো হয়েছিল। কিন্তু পুরাতন মালদহ শহরের ফল খারাপ হয়েছিল। আমাদের আশা,এবার সব জায়গায় ভালো ভোট হবে।
তৃণমূলের জেলা সহ সভাপতির যুক্তি, মানুষের বাড়ি বাড়ি যাওয়া হচ্ছে। লক্ষ্মীর ভাণ্ডার, কন্যাশ্রী প্রকল্পগুলি মহিলাদের কাছে তুলে ধরা হচ্ছে। পুরসভার তৃণমূল কাউন্সিলাররা প্রাণপণ চেষ্টা করছেন। মহিলারা আমাদের আশীর্বাদও করছেন।

30th     April,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ