বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

বেহাল জয়েশ সেতু, বাড়ছে শঙ্কা

সংবাদদাতা, হলদিবাড়ি: জয়েশ সেতুর লোহার খুঁটিতে মরচে ধরেছে। বিভিন্ন অংশে গর্ত তৈরি হয়েছে। কিছু রেলিং ভেঙেছে। প্রায় ছ’বছর হলদিবাড়ির দেওয়ানগঞ্জ বাজার লাগোয়া বুড়ি তিস্তা নদীর জয়েশ সেতুর দশা এমনই। স্থানীয়দের অভিযোগ, অনেকবার বাসিন্দারা জানালেও প্রশাসন গুরুত্ব দেয়নি। দীর্ঘদিন রক্ষণাবেক্ষণের অভাবে সেতুর শোচনীয় অবস্থা। বাসিন্দারা বলছেন, দেওয়ানগঞ্জ পঞ্চায়েতের সেতু দিয়ে ঝুঁকি নিয়ে কয়েক হাজার গ্রামবাসীকে যাতায়াত করতে হচ্ছে। বিকল্প ব্যবস্থা না থাকায় নগর সাহেবগঞ্জ, মিস্ত্রিপাড়া সহ আশপাশের গ্রামের মানুষের যাতায়াতের ভরসা এই সেতু। কিন্তু যা দূরবস্থা, তাতে যে কোনও সময় দুর্ঘটনা ঘটতে পারে বলে মনে করছেন গ্রামবাসীরা। 
হিমাংশু রায় নামে স্থানীয় এক বাসিন্দা বলেন, নগর সাহেবগঞ্জ ও দেওয়ানগঞ্জ বাজার সংযোগকারী বুড়ি তিস্তা নদীর উপর রয়েছে জয়েশ সেতুটি। প্রায় ১৮ বছর আগে এটি তৈরি হয় তারপর থেকে আর সংস্কার হয়নি। বিমল রায় নামে আর এক বাসিন্দা বলেন, সংস্কারের অভাবে সেতুর অধিকাংশ লোহার খুঁটিতে মরচে ধরেছে। খুঁটিগুলির জলের নীচে থাকা অংশে ফুটো তৈরি হয়েছে। রেলিংগুলি ভেঙে বিপজ্জনক অবস্থায় পড়ে রয়েছে। মাঝেমধ্যে দুর্ঘটনা ঘটছে। সেতুটি দ্রুত সংস্কার করা উচিত। এই পরিস্থিতিতে সেতুর জন্য স্থানীয় প্রশাসনের হেলদোল না থাকায় ক্ষোভ বাড়ছে স্থানীয়দের। দুর্ঘটনা এড়াতে সেতু সংস্কারের দাবি তুলেছেন তাঁরা।  
এবিষয়ে স্থানীয় পঞ্চায়েত প্রধান পম্পা রায় বলেন, সেতুটি সংস্কারের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। লোকসভা ভোট শেষ হলেই সেতু সংস্কার শুরু হবে। এবিষয়ে কোচবিহার জেলা পরিষদের স্থানীয় সদস্যা আলপনা রায় বলেন, সেতু সংস্কারের জন্য কোচবিহার জেলা পরিষদের সংশ্লিষ্ট দপ্তরে জানানো হয়েছে। লোকসভা ভোট পেরলেই কাজ শুরু হবে।
 নিজস্ব চিত্র

30th     April,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ