বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

ভরসা জোগাচ্ছে লক্ষ্মীর ভাণ্ডার মাটিগাড়া-নকশালবাড়িতে লিডের দাবি তৃণমূলের

অসীম দত্ত,  শিলিগুড়ি: শুক্রবার ভোটের দিন সকাল থেকেই বুথে বুথে মহিলাদের দীর্ঘ লাইন ছিল। বেলা বাড়লেও ভোটের লাইনে মহিলা ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। মহিলা ভোটারদের ভোটদানের উৎসাহ দেখে মাটিগাড়া-নকশালবাড়ি বিধানসভায় শাসক দল তৃণমূল কংগ্রেসের মুখের হাসি চওড়া হয়েছে। যদিও ২০১৯ এর লোকসভা নির্বাচনে এই বিধানসভা কেন্দ্র থেকে বিজেপি প্রার্থী রাজু বিস্তা ৯৮ হাজার ভোটের লিড পেয়েছিলেন। অন্যদিকে ২০২১ এর বিধানসভা নির্বাচনে বিজেপি বিধায়ক আনন্দময় বর্মন এই কেন্দ্রে ৭১ হাজার ভোটের ব্যবধানে জয়লাভ করেন।
কিন্তু তৃণমূল নেতৃত্ব লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের দৌলতে এই বিধানসভা কেন্দ্রে ব্যবধান মুছে দিয়ে লিডের আশা করছে। সকাল থেকে বুথে বুথে মহিলাদের দীর্ঘ লাইন সেই ইঙ্গিত দিচ্ছে বলে তৃণমূল নেতৃত্ব দাবি করেছে। মাটিগাড়া-নকশালবাড়ি বিধানসভা কেন্দ্রে ৩২৫টি বুথ রয়েছে। এই দুই ব্লকে ভোট পড়েছে ৮২.৮৯ শতাংশ।
প্রশাসন সূত্রে জানা গিয়েছে, মহিলা ও পুরুষ ভোটের শতাংশ এখনও বের করা হয়নি। তবে পুরুষের থেকে মহিলা ভোট বেশি পড়েছে। এছাড়াও শুক্রবার  ভোট শুরু হওয়ার পর দেখা গিয়েছে বিভিন্ন ভোট কেন্দ্রে বিরোধীদের নির্বাচনী ক্যাম্পগুলির বেশির ভাগ ফাঁকাই ছিল। ভোটের দিন সকালে মাটিগাড়া চিড়িয়া মোড় প্রাইমারি স্কুলে একসঙ্গে পাঁচটি বুথ ছিল। কিন্তু সেই পাঁচ বুথে বিজেপির দলীয় ক্যাম্পে মাত্র একজন মহিলাকে দেখা যায়। আবার বিধানপল্লিতে ভোটের মক পোলের সময় বিরোধীদের উপস্থিতি কম ছিল।
তৃণমূলের দার্জিলিং জেলা (সমতল) সভানেত্রী পাপিয়া ঘোষ বলেন, আগের নির্বাচনগুলির সঙ্গে এই নির্বাচন এক করে দেখলে হবে না। এই নির্বাচনে আমাদের হাতিয়ার ছিল লক্ষ্মীর ভাণ্ডার। ২০১৯ সালের নির্বাচনের মতো মোদি হাওয়াও নেই। লক্ষ্মীর ভাণ্ডারের সুবাদে মহিলারা সকাল থেকে ঢেলে ভোট দিয়েছে। যা আমাদের পক্ষেই আসবে। অন্যদিকে কেন্দ্রের ১০০ দিনের কাজের শ্রমিকদের বকেয়া টাকা রাজ্য দিয়েছে। লক্ষ্মীর ভাণ্ডারের পাশাপাশি এটাও ফ্যাক্টর হিসেবে কাজ করেছে। তাই আমরা আগের দুই নির্বাচন থেকে এবার বিজেপিকে অনেকটাই পিছনে ফেলে দিয়েছি। আমরা এই দুই ব্লক থেকে এবার অন্তত ২০ হাজার ভোটের লিড পাব।
মাটিগাড়ার ১৭৪টি বুথেই শুক্রবার সকাল থেকে তৃণমূল কর্মীদের ভিড় দেখা গেলেও বিরোধীদের সেই অর্থে খুঁজে পাওয়া যায়নি। একই চিত্র দেখা গিয়েছে নকশালবাড়ি ব্লকেও। বিজেপির শিলিগুড়ি সাংগঠনিক জেলা সভাপতি অরুণ মণ্ডল বলেন, যা ভোট হয়েছে তাতে বিজেপি এই বিধানসভা কেন্দ্র থেকে এক লক্ষ ভোটের লিড পাবে। 

28th     April,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ