বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

রেফার রাজে ক্ষুব্ধ উদয়ন, চিকিৎসকদের বিরুদ্ধে পোস্ট সোশ্যাল মিডিয়ায়

সংবাদদাতা, দিনহাটা: শুক্রবার অসুস্থ হওয়ায় বামনহাট প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয় এক প্রসূতিকে। অভিযোগ তাঁকে দিনহাটা মহকুমা হাসপাতালে রেফার করে দেন বামনহাটের চিকিৎসক। রাতে দিনহাটা হাসপাতালে নিয়ে আসা হয় ওই রোগীকে। সেখানেও সিজার না করিয়েই ওই মহিলাকে ফের রেফার করা হয় কোচবিহারে। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় শেষ পর্যন্ত দিনহাটা শহরের একটি বেসরকারি হাসপাতালে ওই রোগীকে ভর্তি করায় পরিবার। রাতেই করা হয় সিজার। সরকারি হাসপাতাল থেকে বারবার রেফারের ঘটনা নিয়ে উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহকে অভিযোগ জানায় ওই পরিবার। নিজের এলাকায় এরকম ঘটনায় ক্ষুব্ধ মন্ত্রী সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন। রেফারের ঘটনায় তিতিবিরক্ত মন্ত্রী চিকিৎসকদের ‘দাওয়াই’ দেওয়ার কথা বলেন। তিনি লেখেন, দিনহাটায় কিছু ডাক্তার আবার ডাকাতি শুরু করেছে। এদের দাওয়াই দরকার। যদিও রেফারের ঘটনা মানতে নারাজ হাসপাতাল কর্তৃপক্ষ। মন্ত্রীর ফেসবুকের পোস্টের প্রেক্ষিতে চিকিৎসক সংগঠন তাঁর সঙ্গে বৈঠক করবে। 
কালমাটির বাসিন্দা রফিকুল ইসলাম বলেন, শুক্রবার বিকেলে আমার বউমা অসুস্থ হওয়ায় তাঁকে প্রথমে বামনহাট প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়।  সেখান থেকে তাঁকে দিনহাটাতে রেফার করে। রাতেই দিনহাটা মহকুমা হাসপাতালে নিয়ে আসি আমরা। সেখানে জানানো হয় রোগী খুবই আশঙ্কাজনক। তাঁকে সিজার করতে হবে। রাতের বেলা হাসপাতালে সেই ব্যবস্থা না থাকায়, সঙ্গে সঙ্গেই কোচবিহারে রেফার করা হয়। হাসপাতালের বাইরে থাকা অ্যাম্বুলেন্স চালকদের সহায়তায় দিনহাটার একটি নার্সিংহোমে ভর্তি করা হয়। দিনহাটা হাসপাতাল থেকেই এক চিকিৎসক এসে সঙ্গে সঙ্গে তাঁর সিজার করেন। 
উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ বলেন, দিনহাটা হাসপাতাল থেকে একাধিক রোগী রেফার করা হচ্ছে। গরিব মানুষের চিকিৎসা পেতে সমস্যা হচ্ছে। এক শ্রেণির অসাধু চিকিৎসক রেফার রাজের সঙ্গে জড়িত। প্রতিনিয়ত আমার কাছে একাধিক অভিযোগ আসছে। 
তবে দিনহাটা মহকুমা হাসপাতালের সুপার রঞ্জিত মণ্ডল বলেন, কোচবিহারের সবচেয়ে কম রেফার দিনহাটা মহকুমা হাসপাতাল থেকেই হয়। রেফার সংখ্যা আরও কমানোর চেষ্টা করছি। রেফার নিয়ে কোনও সুনির্দিষ্ট অভিযোগ পেলে দ্রুত ব্যবস্থা নেব। চিকিৎসকদের সংগঠন আইএমএ’র দিনহাটা শাখার সম্পাদক বিদ্যুৎ কমল সাহা বলেন, মন্ত্রীর সঙ্গে শীঘ্রই আমরা বৈঠকে বসব।

28th     April,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ