বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

মদ-মধুচক্রের দেদার কারবার দ্বীপচরে, আন্দোলনে মহিলারা

সংবাদদাতা, আলিপুরদুয়ার: এলাকায় বেআইনি মদ ও মধুচক্রের কারবারের বিরুদ্ধে আন্দোলনে নেমেছেন আলিপুরদুয়ার পুরসভার ১৫ নম্বর ওয়ার্ডের কালজানি নদী বিচ্ছিন্ন দ্বীপচরের মহিলারা। শনিবার দ্বীপচরের মহিলারা আলিপুরদুয়ার থানায় গণস্বাক্ষর সম্বলিত স্মারকলিপি জমা দেন। পুলিস দ্রুত এই অসামাজিক কার্যকলাপ বন্ধে মহিলাদের আশ্বাস দিয়েছে।
আলিপুরদুয়ার পুরসভার ১৫ নম্বর ওয়ার্ডে কালজানি নদীর ওপারে দ্বীপচর এলাকাটি কোচবিহার জেলার সীমানায় অবস্থিত। দ্বীপচরের বাসিন্দা রেণু মণ্ডল, সরস্বতী দাস দত্ত, নমিতা রায় প্রমুখ বলেন, এলাকার কয়েকজন ব্যক্তি ও এক মহিলার এই বেআইনি মদ ও মধুচক্রের কারবারের জেরে এলাকার সামাজিক পরিবেশ বিঘ্নিত হচ্ছে। এলাকার অল্প বয়সিদের মধ্যে এর কুপ্রভাব পড়ছে। এলাকায় বহিরাগতদের আনাগোনা বাড়ছে।  
মহিলারা বলেন, প্রতিবাদ করলে অভিযুক্তরা প্রাণে মারার হুমকি দিচ্ছে। অভিযুক্তরা প্রভাবশালী হওয়ায় সমস্যা হচ্ছে। তাই আমরা বাধ্য হয়ে পুলিসের দ্বারস্থ হয়েছি। স্থানীয় কাউন্সিলার পার্থ মণ্ডল বলেন, আমার ওয়ার্ডে হলেও এলাকাটি কোচবিহার সীমানার মধ্যে পড়েছে। যার ফলে দ্বীপচরে ওই অবৈধ কারবার ভাঙতে সমস্যা হচ্ছে। বিষয়টি পুলিসকে জানানো হয়েছে। পুলিস বিষয়টি দেখছে। আলিপুরদুয়ার থানার আইসি অনির্বাণ ভট্টাচার্য বলেন, আমরা দ্বীপচরের মহিলাদের স্মারকলিপি পেয়েছি। তবে সমস্যা হচ্ছে দ্বীপচরের ওই অবৈধ কারবার এলাকাটি পড়েছে কোচবিহারের পুণ্ডিবাড়ি থানার আওতায়। সেজন্য পুণ্ডিবাড়ি থানার সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।

28th     April,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ