বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

রতুয়ার সভা থেকে কংগ্রেসকে তীব্র কটাক্ষ ফিরহাদ হাকিমের

সংবাদদাতা, চাঁচল: রাজনৈতিক জীবনে সিপিএমের বিরুদ্ধেই লড়াই চালিয়ে গিয়েছেন। এখন সিপিএমের উত্তরীয় পরে ঘুরে বেড়াচ্ছেন। রাজ্যে সিপিএম আর কেন্দ্রে বিজেপির হয়ে দালালি করছেন। শনিবার মালদহের রতুয়ায় নির্বাচনী সভায় যোগ দিয়ে বহরমপুরের কংগ্রেস প্রার্থী অধীররঞ্জন চৌধুরীকে আক্রমণ করেছেন পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম।
রাজনীতির কারবারিদের মতে, মালদহ উত্তর আসনে দুই ফুলের ফ্যাক্টর হয়ে দাঁড়িয়েছেন বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী মোস্তাক আলম। তাই এদিন রতুয়ায় এসে কংগ্রেসকেই বিঁধলেন ফিরহাদ। বলেন, মালদহের মাটিতে পা রাখলেই গনিখান চৌধুরী কথা মনে পড়ে। তিনি সিপিএমকে বঙ্গোপসাগরে ছুড়ে ফেলার স্বপ্ন দেখেছিলেন। বিধানসভায় শূন্য করে সেই স্বপ্ন পূরণ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আজ সেই সিপিএমের উত্তরীয় পরে ঘুরে বেড়াচ্ছেন প্রদেশ কংগ্রেস সভাপতি। এই ঘটনায় হয়তো গনিখানের আত্মা কাঁদছে। তিনি নিজের এলাকায় দুটি বিধানসভা আসন বিজেপিকে উপহার দিয়েছেন। 
রাজ্যে কংগ্রেসের সঙ্গে কেন জোট করেনি কংগ্রেস, তারও ব্যাখ্যা দিয়েছেন মন্ত্রী। ফিরহাদের কথায়, রাজ্যে সিপিএম আর কেন্দ্রে বিজেপির হয়ে দালালি করছে কংগ্রেস। তাই রাজ্যে তাদের সঙ্গে জোট করেনি তৃণমূল। যারা মোদির বিরুদ্ধে লড়াই করছে সেই ইন্ডিয়া জোটের সঙ্গে আছেন মমতা। 
মন্ত্রী ফিরহাদের এই বক্তব্যের পাল্টা দিয়েছেন সিপিএমের রাজ্য কমিটির সদস্য জামিল ফিরদৌস। বলেছেন, বাংলায় দিদি ইন্ডিয়া জোট করলে দিল্লিতে দাদার ক্ষতি হয়ে যাবে। পদ্মফুল আর ঘাসফুল এক বাতাসে বইছে সেটা সবাই জানে। একই মন্তব্য মালদহ জেলা কংগ্রেসের সাধারণ সম্পাদক আলবেরুনী জুলকারনাইনেরও।

28th     April,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ