বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

আজ মালদহে জোড়া সভা মমতার

নিজস্ব প্রতিনিধি, মালদহ: আজ, রবিবার মালদহে জোড়া সভা করবেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কালিয়াচক ও হবিবপুরে মুখ্যমন্ত্রীর ওই সভা হবে। এদিনের সভা থেকে তৃণমূল সুপ্রিমো বিজেপিকে কড়া ভাষায় আক্রমণ করতে পারেন বলে রাজনৈতিক মহল মনে করছে। দু’দিন আগেই পুরাতন মালদহের সাহাপুরের জনসভা থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তৃণমূলকে সরাসরি ‘দুর্নীতিপরায়ণ’ দল বলে তোপ দেগেছেন। সম্প্রতি আদালতের রায়ে চাকরি চলে যাওয়া শিক্ষক ও শিক্ষাকর্মীদের দুর্গতির জন্যও প্রধানমন্ত্রী তৃণমূলকে দায়ী করেন। ফলে মালদহের মাটি থেকেই তৃণমূল নেত্রী প্রধানমন্ত্রীর তোলা অভিযোগের প্রত্যুত্তর দেবেন বলে মনে করা হচ্ছে।  
এদিকে, সভার সময় কিছুটা রদবদল করা হলেও পূর্ব নির্ধারিত জায়গাতেই তা অনুষ্ঠিত হবে বলে মালদহের তৃণমূল নেতৃত্ব জানিয়েছে। মালদহ জেলা তৃণমূল সভাপতি আব্দুর রহিম বক্সি বলেন, প্রথমে হবিবপুর এবং পরে কালিয়াচকে দলনেত্রীর সভা হওয়ার কথা ছিল। কিন্তু সময়সূচির রদবদল করা হয়েছে। এদিন বেলা ১টা নাগাদ মুখ্যমন্ত্রী কালিয়াচক কিষাণ মান্ডি সংলগ্ন ময়দানে সভা করবেন। দুপুর দুটো নাগাদ তিনি হবিবপুরের একটি রাইস মিলের মাঠে জনসভায় উপস্থিত হবেন। সুজাপুর এবং হবিবপুর বিধানসভা এলাকার নেতাকর্মী ও সমর্থকদের সভাস্থলে আমরা নিয়ে যাব। মুখ্যমন্ত্রীর সভায় ছোট চারচাকা গাড়ি, অটো ও টোটোয় চেপে কর্মী-সমর্থকরা যাবেন। সাধারণ মানুষের ভোগান্তির কথা ভেবে আমরা রাস্তা থেকে বেশি বাস তুলব না।
এর আগে তৃণমূল সুপ্রিমো এজেলার গাজোল ও হবিবপুর জনসভা দিয়ে মালদহে লোকসভা ভোটের প্রচার শুরু করেন। মুখ্যমন্ত্রীর সভার পর বিজেপির দুই শীর্ষ নেতা অমিত শাহ এবং নরেন্দ্র মোদি জেলায় প্রচারে আসেন। ইংলিশবাজার শহরে আয়োজিত অমিত শাহের রোড শো ততটা জমেনি। তবে সাহাপুরে মোদির সভায় ভালো লোকসমাগম হয়। ভিড়ের চাপে পুলিসের ব্যারিকেড ভেঙে যায়। অনেকে অসুস্থও হয়ে পড়েন। বিপুল জমায়েত দেখে প্রধানমন্ত্রী তেড়েফুঁড়ে তৃণমূলকে আক্রমণও করেন। সীমান্তবর্তী মালদহে এসে গোরু পাচার ও অনুপ্রবেশের বিষয়টি মোদি উস্কে দেন। দুই ক্ষেত্রেই তৃণমূলের প্রত্যক্ষ যোগ রয়েছে বলে প্রধানমন্ত্রী অভিযোগ করেন। সম্প্রতি রাজ্যজুড়ে সবচেয়ে বেশি আলোচিত শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলার রায় নিয়ে বলতে গিয়ে মোদি অনেকটা সময় ব্যয় করেন। তৃণমূলকে চাকরি কেড়ে নেওয়ার দল বলেও কটাক্ষ করেন। 
মালদহের দুটি আসনেই এবার হাড্ডাহাড্ডি লড়াই হচ্ছে। বিজেপি নেতারা যাতে একপেশে প্রচার চালাতে না পারেন তারজন্য তৃণমূল শুরু থেকেই সজাগ। মোদি বা অমিত শাহের করা মন্তব্যের জবাব আজকের সভা থেকেই তৃণমূল নেতৃত্ব দেবেন বলে মনে করা হচ্ছে। 

28th     April,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ