বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

বিদ্যুত্ বিভ্রাটে সমস্যায় চাষিরা  ক্ষোভে রাজ্য সড়ক অবরোধ

সংবাদদাতা, তপন: তীব্র দাবদাহে বিদ্যুৎ বিভ্রাট। প্রতিবাদে তিন জায়গায় রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ তপনে। শনিবার সকাল থেকে বিকেল পর্যন্ত চলল অবরোধ। এদিন তপন ব্লকের ২ নম্বর আজমতপুর গ্রাম পঞ্চায়েতের বাসুরিয়ায় এবং ৭ নম্বর রামচন্দ্রপুর গ্রাম পঞ্চায়েতের বদলপুর ও ভিকাহার এলাকায় পথ অবরোধ করেন এলাকাবাসী। তাঁদের অভিযোগ, পার্শ্ববর্তী এলাকাগুলিতে ১৫ দিন ধরে বিদ্যুৎ বিভ্রাট চলছে। কোনও জায়গায় বিদ্যুৎ থাকছে না, তো কোনও জায়গায় ভোল্টেজ কম থাকছে। ফলে সাবমার্সিবল পাম্প চালাতে পারছেন না কৃষকরা। এদিকে তীব্র দাবদাহে ধান সহ অন্যান্য ফসলের জমি শুকিয়ে যাওয়ায় ঘনঘন জলসেচের প্রয়োজন হচ্ছে। কিন্তু বিদ্যুৎ না থাকায় বা কম ভোল্টেজের কারণে সাব মার্সিবল বন্ধ রাখতে হচ্ছে। 
এতে চরম সমস্যায় পড়েছেন কৃষকরা। ক্ষোভে এদিন তপনের তিন জায়গায় পথ অবরোধ করেন এলাকাবাসী।
তপন বিদ্যুৎ বণ্টন কোম্পানির রিজিওনাল ম্যানেজার দীপঙ্কর দাস বলেন, যে এলাকায় বিদ্যুৎ ছিল না, সেখানে ট্রান্সফরমার পাঠানো হয়েছে। তবে লো ভোল্টেজের সমস্যাটা আমরা খতিয়ে দেখছি। 
বিক্ষুব্ধ বাবুল সরকারের অভিযোগ, আমাদের বদলপুরে প্রায় সাতশো মানুষের বসবাস। সাতদিন ধরে ট্রান্সফরমার বিকল। সংশ্লিষ্ট দপ্তরে জানিয়েও কাজ হয়নি। পাম্প মেশিন চালিয়ে জমিতে সেচ করতে পারছি না। একই বক্তব্য বদলপুর গ্রামের কৃষক মহম্মদ নাজিমুল ইসলামেরও। বাসুরিয়া গ্রামের বাসিন্দা গপু শীল বলেন, আমরা চাই আমাদের গ্রামে বিদ্যুৎ পরিষেবা সচল হোক।
 নিজস্ব চিত্র।

28th     April,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ