বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

২৯ বছর পর নিজের কলেজে এসে আবেগঘন হাইকোর্টের বিচারপতি

নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: বহু বছর পর জলপাইগুড়ি ল’কলেজে হাজির হয়ে আবেগতাড়িত হয়ে পড়লেন, কলকাতা হাইকোর্টের বিচারপতি পার্থসারথি সেন। ২৯ বছর আগে এই ল’কলেজ থেকেই এলএলবি পাশ করেছেন বিচারপতি সেন।  কলেজ কর্তৃপক্ষ শনিবার বিচারপতিকে আমন্ত্রণ জানিয়ে সংবর্ধনা দিল। কৃতী এই প্রাক্তনীকে সংবর্ধনা দিতে পেরে আপ্লুত ল’কলেজ  কর্তৃপক্ষ। 
এদিন অবশ্য শুধু সংবর্ধনা নয়, কৃতী প্রাক্তনী নতুন প্রজন্মের পড়ুয়াদের বাতলে দিলেন ভবিষ্যতের চলার পথ। কীভাবে পড়ুয়ারা আইনিজীবী পেশায় যুক্ত হতে পারেন? কীভাবে আইনি পেশার বিভিন্ন দিক বাছাই করতে হবে? বিচারপতি সেন তাঁর বক্তব্যে এরকম একাধিক বিষয় নিয়ে বিস্তারিত পরামর্শ এদিন পড়ুয়াদের সামনে তুলে ধরেন। সেইসঙ্গে আগামী দিনে কলকাতা হাইকোর্টের স্থায়ী সার্কিট বেঞ্চের পূর্ণ কার্যক্রম শুরু হলে, এখানকার নতুন প্রজন্মের আইনজীবীদের জন্য নয়া দিগন্ত খুলে যাবে বলেও আশা প্রকাশ করেন তিনি। তিনি বলেন, যে কলেজের জন্য জীবনের একটা পর্যায়ে পৌঁছতে পেরেছি সেই কলেজের প্রতি প্রাক্তন ও বর্তমান শিক্ষকদের প্রতি আমি কৃতজ্ঞ। আগের থেকে জলপাইগুড়ি ল’কলেজের পরিকাঠামো অনেক উন্নতি হয়েছে। আমাদের সময় এই কলেজে একটি লাইব্রেরি পর্যন্ত ছিল না। 
এদিকে কলেজের গভর্নিং বডির সভাপতি গৌতম দাস, অধ্যক্ষ অভিজিৎ ভট্টাচার্য সকলেই বিচারপতি সেনকে সামনে পেয়ে খুব উৎফুল্ল। ল’কলেজের চতুর্থ বর্ষের পড়ুয়া অনিরুদ্ধ ঘোষাল, দিগন্ত ঘোষরা বলেন, বিচারপতি এদিন আমাদের সঙ্গে একটা দীর্ঘ সময় কাটালেন। আমরা বিভিন্ন রকম পেশা ভিত্তিক প্রশ্ন করলাম, বিচারপতি তাঁর উত্তর দিলেন। এটা আমাদের জন্য বড় পাওয়া।

28th     April,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ