বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

চার স্ট্রংরুমে বন্দি প্রার্থীদের ভাগ্য

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: দ্বিতীয় দফার নির্বাচন শেষ। বাকি আরও পাঁচ দফা। আগামী ৪ জুন পর্যন্ত দার্জিলিং লোকসভা কেন্দ্রের ১৪ জন প্রার্থীর ভাগ্য বন্দি রয়েছে জেলার চারটি স্ট্রং রুমে। এই চার স্ট্রং রুমকে ত্রিস্তরীয় নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে। নিরাপত্তায় যেমন রয়েছে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা তেমনি রাজ্য পুলিসও রয়েছে। পাশাপাশি সিসি ক্যামেরার নজরদারিও রয়েছে। দার্জিলিং লোকসভা কেন্দ্রের সাতটি বিধানসভার ১৯৯৯টি বুথের ইভিএম রাখা হয়েছে এই চারটি স্ট্রং রুমে। 
শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিসের ডিসিপি (ওয়েস্ট) বিশ্বচাঁদ ঠাকুর বলেন, নির্বাচন কমিশনের নির্দেশে ওই চার স্ট্রং রুম নিশ্চিদ্র নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে। ২৪ ঘণ্টা এগুলি কেন্দ্রীয় বাহিনী , রাজ্য পুলিস ও সিসি ক্যামেরার নজরদারিতে থাকবে।  
পুলিস ও প্রশাসন সূত্রে জানা গিয়েছে, শিলিগুড়ি কলেজের স্ট্রং রুমের সুরক্ষায় ২৪ ঘণ্টা দুই প্লাটুন কেন্দ্রীয় বাহিনী মোতায়েন রয়েছে। এক প্লাটুন রাজ্য পুলিস কর্মী রয়েছে। কেন্দ্রীয় বাহিনীকে প্রথম স্তরের নিরাপত্তায় রাখা হয়েছে। রাজ্য পুলিস রয়েছে দ্বিতীয় স্তরে। এছাড়াও জেলা প্রশাসনের তরফে একজন গেজেটেড অফিসার ২৪ ঘণ্টা সেখানে উপস্থিত থাকবেন। ১০টি সিসি ক্যামেরা লাগানো হয়েছে। 
দার্জিলিং জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে এই লোকসভা কেন্দ্রের জন্য চারটি স্ট্রং রুম তৈরি করা হয়েছে। এরমধ্যে দার্জিলিং জেলা সদরে দু’টি, কালিম্পংয়ে একটি এবং অপরটি রয়েছে শিলিগুড়ি কলেজে। শিলিগুড়ি কলেজের স্ট্রং রুমে রাখা হয়েছে সমতলের মাটিগাড়া-নকশালবাড়ি, ফাঁসিদেওয়া, শিলিগুড়ি ও চোপড়া বিধানসভা এলাকার ইভিএম মেশিন। 
৪ জুন ভোটগণনার দিনই স্ট্রং রুমগুলি থেকে ইভিএম মেশিন বাইরে বের করা হবে। তবে এই সময়কালের মধ্যে যে কোনও রাজনৈতিক দলের প্রার্থী কিংবা নির্বাচনী এজেন্ট স্ট্রং রুমের সিসি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখতে পারবেন। দার্জিলিং সদর মহকুমা শাসক রিচার্ড লেপচা বলেন, কমিশনের সমস্ত গাইড লাইন মেনে স্ট্রং রুমগুলি সিল করা হয়েছে। ৪ জুন পর্যন্ত এগুলি কড়া নিরাপত্তার বলয়ে থাকবে।

28th     April,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ