বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

বালুরঘাট কলেজের স্ট্রংরুমে বন্দি রয়েছে ১৩ প্রার্থীর ভাগ্য

সংবাদদাতা, পতিরাম: বালুরঘাট কলেজের স্ট্রংরুমে বন্দি ১৩ জন প্রার্থীর ভাগ্য। স্ট্রং রুমেই সিল ৭ টি বিধানসভার ইভিএম ও ভিভিপ্যাট। বালুরঘাট, তপন, কুমারগঞ্জ ও গঙ্গারামপুর বিধানসভার ইভিএম রাতেই বালুরঘাট কলেজে ঢুকেছিল। সকালে কুশমণ্ডি, হরিরামপুর বিধানসভার ইভিএম আসে। পরে উত্তর দিনাজপুরের ইটাহার বিধানসভার ইভিএম পৌঁছয়। ৭ বিধানসভার ইভিএম কলেজের নানা ঘরে ঢুকিয়ে সিল করা হয়। এদিন সেখানে উপস্থিত ছিলেন জেলাশাসক বিজিন কৃষ্ণা সহ অন্য আধিকারিকরা। উপস্থিত ছিলেন রাজনৈতিক দলের প্রতিনিধিরাও। কড়া নিরাপত্তায় কেন্দ্রীয় বাহিনী প্রায় একমাস ধরে স্ট্রংরুম পাহারা দেবে। এছাড়া কলেজের ভিতরে সিসি ক্যামেরার নজরদারিও রয়েছে। 
জেলাশাসক বিজিন কৃষ্ণা বলেন, বালুরঘাট কলেজে ৭টি বিধানসভার ইভিএম ও ভিভিপ্যাট সিল করে রাখা হল। নির্বাচন কমিশনের গাইডলাইন অনুযায়ী পর্যাপ্ত কেন্দ্রীয় বাহিনী রাখা হবে। ভিতরে সিআইএসএফ থাকবে এবং বাইরে রাজ্য পুলিস। কমিশন সূত্রে জানা গিয়েছে, বালুরঘাট কলেজে স্টং রুমের ভিতরে বসার জায়গা করা হচ্ছে। প্রার্থীদের প্রতিনিধিরা প্রতিদিন একবার করে স্ট্রং রুম ভিজিট করতে পারবেন। 
শুক্রবার বালুরঘাট লোকসভা কেন্দ্রে নির্বাচন হয়। সেই নির্বাচনে প্রায় ৭৯.০৯ শতাংশ ভোট পড়েছে। তার মধ্যে ইটাহারে সবচেয়ে কম ভোট পড়েছে। সর্বাধিক ভোট পড়েছে তপনে। বালুরঘাট তপন ও গঙ্গারামপুর বিধানসভায় ভোটের হার বেশি। বালুরঘাট লোকসভায় মোট ১৫ লক্ষ ৬১ হাজার ৯৬৬ জন ভোটার। তার মধ্যে ১২ লক্ষ ৩৫ হাজার ৩৫০ জন ভোট দিয়েছেন। বালুরঘাট লোকসভা কেন্দ্রে প্রার্থী ছিলেন ১৩ জন এবং নোটাতে ভোট দেওয়ার অপশনও ছিল।

28th     April,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ