বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

কো-অর্ডিনেটরকে অফিসে আটকে বিক্ষোভ স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের

সংবাদদাতা, হলদিবাড়ি: স্বনির্ভর গোষ্ঠীর মহিলা সমিতির কো-অর্ডিনেটরকে অফিসের ভিতরে আটকে রেখে তালা ঝুলিয়ে দিলেন সমিতির সদস্যরাই। সোমবার দুপুর ২টো নাগাদ ঘটনাটি ঘটেছে হলদিবাড়ি ব্লকের বক্সিগঞ্জ পঞ্চায়েতের কাকপাড়ায়। প্রতি বছরের মতো এবছরও স্কুলের ছাত্রছাত্রীদের ইউনিফর্ম বানানোর কাজ দেওয়া হয়েছে। অভিযোগ, সেই কাজ স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের না দিয়ে পরিচিত টেইলার্সকে দেওয়া হয়েছে। এরই বিরুদ্ধে এদিন বিক্ষোভ দেখানো হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় হলদিবাড়ি থানার পুলিস। দীর্ঘ আলোচনা শেষে তালা খুলে দেওয়া হয়।
স্বনির্ভর গোষ্ঠীর মহিলা সমিতির সদস্য সেরিনাজ খাতুনের অভিযোগ, এবছর স্কুলের ছাত্রছাত্রীদের জন্য ইউনিফর্ম বানানোর কাজ দেওয়া হয়েছে। কিন্তু সেই কাজ আমাদের না দিয়ে কো-অর্ডিনেটরের পরিচিত টেইলার্সকে দেওয়া হয়েছে। আমরা এদিন কো-অর্ডিনেটরকে অফিসের ভিতরে আটকে রেখে তালা ঝুলিয়ে দিয়েছিলাম। এবিষয়ে গোষ্ঠীর আর এক মহিলা রূপসানা পারভিনের অভিযোগ, কয়েকদিন আগে আমরা কোচবিহারে টেইলারিংয়ের ট্রেনিং নিয়ে এসেছি। গত মার্চ মাসে কাপড় দেওয়া হয়েছিল। এরপর প্রায় প্রতিদিনই আশ্বাস দেওয়া হয় যে কাজটি আমাদেরকেই দেওয়া হবে। কিন্তু এদিন আমরা জানতে পারি যে কাজগুলি একটি টেইলার্সকে দেওয়া হয়েছে। আমরা চাই কাজগুলি যেন আমাদের দেওয়া হয়।
বক্সিগঞ্জ স্বনির্ভর গোষ্ঠীর মহিলা সমিতির কো-অর্ডিনেটর সুমিত্রা রায় বলেন, অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন। উপসমিতির মহিলারা এই কাজ ঠিকঠাক করতে পারেন না। তাই দোকানের অভিজ্ঞ কারিগরদের কাজ দেওয়া হয়েছে। এবিষয়ে হলদিবাড়ির বিডিও রেঞ্জি লামু শেরপা বলেন, বিষয়টি জানা নেই। তবে খোঁজখবর নিয়ে দেখছি।  নিজস্ব চিত্র।

23rd     April,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ