বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

নৌকা ও ঘোড়ার গাড়িতে দড়িবশ, জারিধরলায় পৌঁছলেন ভোটকর্মীরা

সংবাদদাতা, দিনহাটা: নৌকা করে সিঙ্গিমারি নদী পার হলেন ভোটকর্মীরা। নদীর ওপার থেকে ঘোড়ার গাড়ি চেপে তাঁরা বুথে পৌঁছন। সিঙ্গিমারী নদী কার্যত মূল ভূখণ্ড থেকে বিচ্ছিন্ন করে রেখেছে দিনহাটা-১ ব্লকের দড়িবশ, জারিধরলা এলাকাকে। ওই ভোটকর্মীরা সেখানে ভোটগ্রহণ করবেন। দুর্গম ওই বুথে পৌঁছনোর জন্য ভোটকর্মীদের জন্য বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছে নির্বাচন কমিশন। এদিকে তিন বছরের ছেলেকে বাড়িতে ঠাকুরদা ও ঠাকুমার কাছে রেখে দিনহাটায় ভোটগ্রহণের দায়িত্ব পালন করছেন নুরা মাসুম ও হাবিব রহমান নামে এক দম্পতি। নুরা মাসুমের ছোট বোনও এবারে প্রথম ভোট নেবেন। মাঝেমধ্যে স্বামী আর বোনের সঙ্গে যোগাযোগ করছেন নুরা। ছেলেকে বৃহস্পতিবার দেখে এসেছেন। শুক্রবার কী হবে সেই নিয়ে তিনি চিন্তায় রয়েছেন।
দিনহাটা-১ ব্লকের বিডিও গঙ্গা ছেত্রি বলেন, সমস্ত বুথেই ভোটকর্মীরা পৌঁছে গিয়েছেন। সিঙ্গীমারি নদী পেরিয়ে দড়িবশ ও জারিধরলা গ্রামে ভোটকর্মীদের পৌঁছতে নৌকা সহ বিশেষ ব্যবস্থা করা হয়েছে। 
দিনহাটার ভোটকর্মী নুরা মাসুম বলেন, তিন বছরের ছেলেকে বাড়িতে রেখে স্বামী ও আমি ভোট নিতে এসেছি। স্বামী হাবিব রহমান সহকারী সেক্টর অফিসারের দায়িত্বে রয়েছেন। আমার বোন জেসমিন পারভিনও সেকেন্ড পোলিং অফিসারের দায়িত্ব রয়েছেন। সবার সঙ্গে মাঝেমধ্যে যোগাযোগ করছি। ছেলেকে তার ঠাকুরদা ঠাকুমা সামলাচ্ছে। বৃহস্পতিবার সকাল থেকে ভোটকর্মীরা দিনহাটা ডিসিআরসিতে হাজির হন। ভোটের দায়িত্ব হিসেবে টাকা না পাওয়া নিয়ে অনেকেই বিক্ষোভ দেখান। পরে প্রশাসনের হস্তক্ষেপে সমস্যা মিটে যায়। ভোটকর্মীরা সরঞ্জাম নিয়ে বুথের উদ্দেশে রওনা হন। বুথে পৌঁছে ভোটের কাজে ব্যবহৃত জিনিসপত্র গুছিয়ে নেন। দিনহাটা-১ ব্লকের দড়িবশ ও জারিধরলা দুর্গম এলাকা হওয়ায় বিশেষ ব্যবস্থা করা হয়।  নিজস্ব চিত্র

19th     April,   2024
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ