বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

মহিলা পরিচালিত বুথকে মডেল হিসেবে সাজিয়ে তুলছে কমিশন

সংবাদদাতা, দিনহাটা: মহিলা পরিচালিত বুথ থেকে মডেল বুথ বেছে নিয়েছে প্রশাসন। লোকসভা নির্বাচনে দিনহাটা গার্লস হাইস্কুল এবং সাহেবগঞ্জ হাইস্কুলের বুথগুলিকে মডেল বুথ হিসেবে চিহ্নিত করেছে নির্বাচন কমিশন। সেগুলিকে নানাভাবে সাজিয়ে তোলা হচ্ছে। এই বুথগুলিতে শিশু, মহিলা এবং বৃদ্ধ সহ সকলের জন্য বিশেষ ব্যবস্থা থাকবে। মডেল বুথগুলিকে গোলাপি বেলুনে সাজিয়ে তোলা হবে। কোচবিহারের নানা সৌন্দর্য ফুটিয়ে তোলা হবে সেখানে। ভোটকেন্দ্রে স্বাগত জানাতে গেট তৈরি করা হবে। 
দিনহাট-২ এর বিডিও নীতিশ তামাং বলেন, সাহেবগঞ্জ হাইস্কুলের বুথ দু’টি নতুন করে সাজিয়ে তোলা হচ্ছে। শিশু, মহিলা, বয়স্ক সহ বিশেষ চাহিদা সম্পন্নদের জন্য বিশেষ ব্যবস্থা থাকবে। দিনহাটা-১ এর বিডিও গঙ্গা ছেত্রী বলেন, মহিলা পরিচালিত দিনহাটা গার্লস হাইস্কুলের বুথ দু’টিকে মডেল বুথ হিসেবে সাজানো হবে। 
ভোটারদের উৎসাহিত করতে মডেল বুথের পরিকল্পনা নিয়েছে নির্বাচন কমিশন। একাধিক মডেল বুথ রয়েছে দিনহাটায়। অনেকক্ষেত্রে সন্তানদের সঙ্গে নিয়েই  মায়েরা ভোট দিতে আসেন। খুদেদের জন্য সেখানে ক্রেস বানানো হবে। লাইন দীর্ঘ হলে বয়স্কদের বিশ্রামের জন্য ব্যবস্থা থাকবে। ভোটারদের স্বাস্থ্যগত দিক খেয়াল রাখতে মেডিকেল টিম থাকবে। অসুস্থ ভোটারদের জন্য আলাদা জায়গা থাকবে। বিশেষ চাহিদা সম্পন্নদের জন্য র‌্যাম্প বানানো হবে। কোচবিহারের ঐতিহ্য ফুটিয়ে তুলতে শীতলপাটি আর মোহনের (কচ্ছপ) ছবি থাকবে। ভোটদানে উৎসাহিত করতে কমিশনের বিভিন্ন প্রচারের ফ্লেক্স থাকবে। ভোটকেন্দ্রে ঢোকার মুখে গেট কেউ সাজানো হবে। গণতান্ত্রিক উৎসবে সবাইকে শামিল করতেই নির্বাচন কমিশনের এই উদ্যোগ। 
বুথগুলি নিরাপত্তার কথা মাথায় রেখে পুলিস স্টেশনের কাছাকাছি বুথ বাছাই করা হয়েছে। দিনহাটা থানার কাছে দিনহাটা গার্লস হাইস্কুল এবং সাহেবগঞ্জ থানার কাছে সাহেবগঞ্জ হাইস্কুলে মডেল বুথ বাছাই করা হয়েছে।  নিজস্ব চিত্র।

18th     April,   2024
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ