বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

ইসলামপুরে রামনবমীর র‌্যালি ঘিরে বিশেষ ব্যবস্থা প্রশাসনের

সংবাদদাতা, ইসলামপুর: আজ, বুধবার ইসলামপুরে উত্তরবঙ্গের বৃহৎ তথা দেশের দ্বিতীয় বৃহত্তম রামনবমী শোভাযাত্রা হতে চলেছে। বিশাল জনসমাগমে আইনশৃঙ্খলা বজায় রাখতে প্রস্তুতি নিয়েছে পুলিস প্রশাসন। উদ্যোক্তা বিশ্ব হিন্দু পরিষদও এবিষয়ে সজাগ। অন্যদিকে, ডালখোলায় এবার শোভাযাত্রা হচ্ছে না বলে জানিয়েছে রামনবমী উদযাপন কমিটি। 
বিশ্ব হিন্দু পরিষদের উত্তরবঙ্গ প্রান্তীয় সহ সম্পাদক গৌরাঙ্গ তলাপাত্র বলেন, শোভাযাত্রার জন্য আমরা প্রশাসনের অনুমতি পেয়েছি। ১৭ তারিখ র‌্যালির অনুমতি দিয়েছে। তাই নির্দিষ্ট স্থান ছাড়া অন্য কোথাও শোভাযাত্রা কিংবা বাইক র‌্যালি করলে তার দায় আমাদের সংগঠনের নয়। বাসিন্দাদের কাছে অনুরোধ, কেউ অস্ত্র নিয়ে শোভাযাত্রায় অংশ নেবেন না। তেমনটা করলে প্রশাসন ব্যবস্থা নেবে। 
পুলিস সূত্রে জানা গিয়েছে, ইসলামপুরে কয়েকদিন আগে থেকেই তিনটি ড্রোনের মাধ্যমে নজরদারি চলছে। পুলিস কুকুর দিয়ে এলাকা সার্চ করা চলছে। শহরের নবাবচক, তিনপুল, জীবন মোড়, উকিলপাড়া সহ বিভিন্ন জায়গায় পুলিস পিকেটিং থাকছে। রামনবমীর পরের দিনও পুলিসের টহল থাকবে। পুলিসের বাইক পেট্রলিং টিম ঘুরছে। একটি শোভাযাত্রার রুট ফাঁকা রাখার কাজে ব্যস্ত। রাস্তায় কোথাও বালি পাথর, গাছ, ইলেট্রিক তার থাকলে সরানোর ব্যবস্থা করা হচ্ছে। আর একটি টিম ড্রোনের মাধ্যমে বিভিন্ন বাড়ির ছাদে নজরদারি চালাচ্ছে। পুলিস জেলার বিভিন্ন থানা থেকে অফিসার ও সিভিক ভলান্টিয়ার মিলিয়ে ২২৫ জন আসছেন। একটি মূল সহ ইসলামপুরে ১১১টি র‌্যালি আসে। প্রতিটি ছোট র‌্যালির সঙ্গে দু’জন করে সিভিক ভলান্টিয়ার থাকবেন।
ইসলামপুর পুলিস জেলার এসপি জবি থমাস বলেন, সমস্ত ব্যবস্থা রাখা হচ্ছে। এমসিসি গাইডলাইন আয়োজকদের জানিয়েছি। ওয়াটার ক্যানন ও ফোর্স আসছে। মোটর সাইকেল টিম এলাকায় ঘুরছে। ডালখোলাতেও কড়া নজরদারি রাখা হচ্ছে।
গত বছর রামনবমীর শোভাযাত্রা ঘিরে চরম বিশৃঙ্খলা ছড়িয়েছিল ডালখোলায়। আদালতের রায়ে সেই মামলা এখন এনআইএ’র হাতে। ফলে এবার রামনবমীতে ডালখোলার দিকে বিশেষ নজর থাকবে।
ডালখোলা রামনবমী উদযাপন কমিটির সম্পাদক অর্জুন সরকার বলেন, কিছু কারণের জন্য এবার আমরা রামনবমীর শোভাযাত্রা করছি না। নিজ নিজ বাড়িতেই পুজো করব।

17th     April,   2024
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ