বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

মনোনয়ন জমা দিলেন প্রসূন, রায়হান, মৌসম নুরের অনুপস্থিতি নিয়ে ফের জল্পনা

রঞ্জুগোপাল মুখোপাধ্যায়, মালদহ: মঙ্গলবার মালদহে ঢাকঢোল পিটিয়ে মনোনয়ন জমা দিল তৃণমূল কংগ্রেস। এদিন দুপুরে জেলার দুই লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থীরা দলীয় নেতৃত্বকে নিয়ে মনোনয়ন পেশ করেন। শাসক দলের নেতা-কর্মীরা মিছিল করে জেলা কালেক্টরেট চত্বরে পৌঁছন। সেখানে প্রস্তাবক ও নেতৃত্বকে নিয়ে উত্তর মালদহের প্রার্থী প্রসূন বন্দ্যোপাধ্যায় এবং দক্ষিণ মালদহের প্রার্থী শাহওয়াজ আলি রায়হান মনোনয়নপত্র প্রশাসনের আধিকারিকদের কাছে জমা দেন। এদিকে এদিন দলীয় প্রার্থীদের সঙ্গে মালদহ জেলা তৃণমূলের প্রথম সারির প্রায় সব নেতা ও জনপ্রতিনিধি উপস্থিত থাকলেও জেলায় ঘাসফুল শিবিরের একমাত্র সাংসদ মৌসম নুর ছিলেন না। প্রচার পর্বে মৌসম এমনিতেই কিছুটা ‘গা ছাড়া’ ভাব দেখাচ্ছেন বলে তৃণমূলের একাংশ দাবি করেছে। মনোনয়নের দিনও ‘অভিমানী’ মৌসম অনুপস্থিত থাকায় জেলায় নতুন করে জল্পনা ছড়িয়েছে। 
এব্যাপারে প্রতিক্রিয়া জানার জন্য ফোন করা হলে মৌসম বলেন, আমি এদিন কলকাতায় ছিলাম। সন্তানদের নতুন শিক্ষাবর্ষ শুরু হয়েছে। এদিনই প্রথম স্কুল খুলেছে। ফলে সেখানে থাকাটা জরুরি ছিল। প্রার্থীদের মনোয়নন জমার দিন থাকতে না পারার বিষয়টি দলকে জানিয়েছিলাম। তিনি আরও বলেন,আমি ইতিমধ্যে দলীয় প্রার্থীদের সমর্থনে প্রচারে নেমেছি। ইংলিশবাজার, পুরাতন মালদহ এবং চাঁচলে প্রচার করেছি। পুরাতন মালদহ এবং চাঁচলের কর্মসূচিতে উত্তর মালদহের প্রার্থীও উপস্থিত ছিলেন। জেলায় ফিরে ফের দলের হয়ে প্রচার শুরু করব। 
মালদহ জেলা তৃণমূল সভাপতি আব্দুর রহিম বক্সি অবশ্য মৌসমের অনুপস্থিতি নিয়ে সংবাদমাধ্যমের প্রতিনিধিদের প্রশ্নে কোনও মন্তব্য করতে চাননি। 
এদিন জেলার দু’টি লোকসভা কেন্দ্রের প্রার্থীদের নিয়ে পৃথক পৃথক মিছিল বের হয়। দক্ষিণ মালদহ লোকসভা কেন্দ্রের তৃণমূল কর্মী-সমর্থকরা ইংলিশবাজার শহরের বৃন্দাবনী ময়দানে জমায়েত করেন। সেখান থেকে প্রার্থী সহ অন্যান্য নেতা-নেত্রীরা হুডখোলা গাড়িতে চেপে শহর পরিক্রমা করেন। কালেক্টরেট প্রাঙ্গণে এসে মিছিল শেষ হয়। অন্যদিকে, উত্তর মালদহের প্রার্থীকে নিয়ে নিয়ে কর্মীরা পুরাতন মালদহের সাহাপুর এলাকায় সমবেত হন। সেখান থেকে ধামসা-মাদল, ঢাক সহযোগে বাউল ও আদিবাসী নৃত্যের দল নিয়ে পদযাত্রা শুরু হয়। মহানন্দা নদীর সেতু অতিক্রম করে মিছিল ইংলিশবাজার শহরে ঢোকে। নেতাজি মোড়, পোস্টঅফিস মোড় হয়ে জেলা প্রশাসনিক ভবনের সামনে গিয়ে তা শেষ হয়। দুই প্রার্থী একসঙ্গে প্রশাসনিক ভবনে প্রবেশ করেন।   
প্রসূন বন্দ্যোপাধ্যায় বলেন, ভোটে জেতার ব্যাপারে আমি ১০০ শতাংশ আশাবাদী। দলের নেতা-কর্মীরা উদয়াস্ত পরিশ্রম করছেন। জেলাবাসী প্রচারে ভালো সাড়া দিচ্ছে। তা ভোটবাক্সে প্রতিফলিত হবে বলে আমরা মনেকরি। শাহনওয়াজ আলি রায়হান বলেন, মালদহের দু’টি আসনেই এবার ঘাসফুল ফুটছে। এনআরসি, সংশোধিত নাগরিকত্ব আইন সহ জোর করে চাপিয়ে দেওয়া যাবতীয় বিষয়ের বিরোধিতা করে আমরা প্রচারে করছি। মনোনয়ন জমার দিন সাধারণ মানুষের আশীর্বাদ পেয়েছি।
মালদহ উত্তরের বিজেপি প্রার্থী খগেন মুর্মু বলেন, তৃণমূল যাই বলুক এবার মানুষের মনে পদ্মফুল গেঁথে গিয়েছে। মালদহের দু’টি আসনেই আমাদের জয় নিশ্চিত।  নিজস্ব চিত্র

17th     April,   2024
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ