বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

মাদক চক্র: পান্ডাদের হদিশ পেতে তদন্ত শুরু

সংবাদদাতা, মালদহ: বিভোর রানার পরে এবার দেবেন্দ্র আহুজা। মাদক পাচারে অভিযুক্ত ধৃত দুই চাঁইকে উত্তরপ্রদেশ থেকে গ্রেপ্তার করেছে যথাক্রমে নারকোটিকস কন্ট্রোল ব্যুরো (এনসিবি) এবং মালদহ পুলিস। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠতে শুরু করেছে, তবে কি উত্তরভারতে বসেই মালদহের আন্তর্জাতিক সীমান্ত ব্যবহার করে দেদার মাদক পাচারের কাজ চলছে? পুলিস আধিকারিকদের বক্তব্য, পুরো বিষয়টি নিয়ে গভীরে গিয়ে তদন্ত করা হচ্ছে। ব্রাউন সুগার হোক অথবা নিষিদ্ধ কাফ সিরাপ পাচার- এই চক্রের পিছনে মূল মাথাদের চিহ্নিত করতে তদন্ত চলছে। 
উল্লেখ্য, শুক্রবার রাতে উত্তরপ্রদেশের আগ্রা থেকে নিষিদ্ধ কাফ সিরাপ পাচার চক্রের অন্যতম কিংপিন সন্দেহে দেবেন্দ্র আহুজাকে গ্রেপ্তার করে মালদহে নিয়ে আসে কালিয়াচক থানার পুলিস। এর আগে মাদক পাচার সংক্রান্ত বিভিন্ন ধরনের মামলায় ধৃত বেশ কয়েকজনকে লাগাতার জেরা করে আহুজার সন্ধান পায় পুলিস। ট্রানজিট রিমান্ডে নিয়ে এনে সোমবার ধৃতকে মালদহ আদালতে পেশ করা হয়। আদালত ধৃতকে ছয়দিনের পুলিস হেফাজতের নির্দেশ দিয়েছে বলে জানা গিয়েছে। 
দেবেন্দ্র আহুজার আগে উত্তরপ্রদেশের সাহারাণপুরের বাসিন্দা বিভোর রানাকে নয়াদিল্লি বিমানবন্দর থেকে গ্রেপ্তার করেছিল এনসিবি। গত ৫ সেপ্টেম্বর তাকে মালদহ আদালতে পেশ করে এনসিবি। তার বিরুদ্ধে নিষিদ্ধ কাফ সিরাপ পাচার চক্রে সক্রিয় সাহায্য করার অভিযোগ ছিল। 
মাত্র আড়াই মাসের ব্যবধানে নিষিদ্ধ কাফ সিরাপ পাচারের অভিযোগে ধৃত দুই বাসিন্দাই উত্তরপ্রদেশের হওয়ায় প্রশ্ন উঠছে, তবে উত্তরভারতেই কি লুকিয়ে রয়েছে এই অপরাধের আরও বেশ কিছু পান্ডা?
এর আগে মালদহে ধারাবাহিকভাবে ধরা পড়েছে ব্রাউন সুগার, ইয়াবা ট্যাবলেটের মত বিভিন্ন ধরনের মাদক। মূলত উত্তরপূর্ব ভারতের বিভিন্ন রাজ্য থেকে মাদকগুলি মালদহে আসত বলে পুলিস সূত্রে জানা গিয়েছে। উত্তরপূর্ব ভারতের বেশ কিছু বাসিন্দাকে ব্রাউন সুগার ও ইয়াবা পাচারের দায়ে হাতেনাতে গ্রেপ্তারও করা হয়েছে।
জেলা পুলিসের এক উচ্চপদস্থ আধিকারিক বলেন, আমাদের মনে হচ্ছে উত্তর ভারত থেকে মালদহে নিষিদ্ধ কাফ সিরাপ পাচারের বেশ কয়েকটি সক্রিয় র‍্যাকেট রয়েছে। সেই সব র‍্যাকেটের পিছনে রয়েছে বেশ কিছু প্রভাবশালী চাঁই। একটি নির্দিষ্ট রুট দিয়ে মালদহে পৌঁছে দেওয়া হচ্ছে এই নিষিদ্ধ কাফ সিরাপ।
দেবেন্দ্র আহুজাকে জেরা করে এই বিষয়ে আরও বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য মিলবে বলে অনুমান ওই পুলিস আধিকারিকের।  িনজস্ব চিত্র

29th     November,   2022
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ