বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

ঝড়ে ক্ষতিগ্রস্ত কুমারগঞ্জ, পতিরামে এখনও
বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক হয়নি, ভোগান্তি

সংবাদদাতা, পতিরাম: বৃহস্পতিবার রাতে বিধ্বংসী কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে দক্ষিণ দিনাজপুর জেলার কুমারগঞ্জ ব্লক সহ পতিরাম, বালুরঘাট ও হিলির একাংশ এলাকা। তিন শতাধিক বিদ্যুতের পোল উপড়ে পড়েছে। ঝড়ের দাপটে এখনও বিদ্যুৎহীন বহু গ্রাম। বিদ্যুৎ না থাকায় বিভিন্ন এলাকায় পানীয় জল থেকে শুরু করে দৈনন্দিন কাজের সমস্যা দেখা দিয়েছে। বিদ্যুৎ বণ্টন কোম্পানি জানিয়েছে, ইতিমধ্যেই বিদ্যুতের পোল ও ট্রান্সফরমারগুলি সারাই করতে বহু কর্মীকে কাজে লাগানো হয়েছে। 
এবিষয়ে বালুরঘাট ও কুমারগঞ্জের দায়িত্বে থাকা বিদ্যুৎ বণ্টন কোম্পানির ডিভিশন ম্যানেজার শুভময় সরকার বলেন, বৃহস্পতিবার রাতে কালবৈশাখী ঝড়ে বালুরঘাট, কুমারগঞ্জ, পতিরাম ও হিলির বিস্তীর্ণ এলাকা ক্ষতিগ্রস্ত হয়েছে। সব মিলিয়ে তিন শতাধিক বিদ্যুতের খুঁটি উপড়ে পড়েছে। কোথায় কোথায় বিদ্যুতের পরিষেবা ব্যাহত হয়েছে তা খোঁজ নেওয়া হচ্ছে। কিছু এলাকায় বিদ্যুৎ সংযোগ চালু করা গেলেও এখনও অনেক গ্রামেই বিদ্যুৎ নেই। আমাদের বহু কর্মীকে কাজে লাগানো হয়েছে। আশা করছি কয়েক দিনের মধ্যেই বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক হয়ে যাবে। 
এবিষয়ে কুমারগঞ্জ থানা এলাকার রাহুল সরকার বলেন, বৃহস্পতিবার রাত থেকেই আমাদের এখানে বিদ্যুৎ নেই। যার ফলে পানীয় জল সহ দৈনন্দিন কাজের নানা সমস্যা দেখা দিয়েছে। এছাড়াও এখানে অনেক মানুষের বাড়ির টিন উড়ে গিয়েছে। গতকাল রাতে কোনওরকমে আলোহীন ভাবেই অনেক মানুষ রাত কাটাচ্ছেন। বালুরঘাট ব্লকের গোপালবাটি এলাকার বাসিন্দা স্বপন সরকার বলেন, আমাদের এখানে ঝড়ে বিদ্যুতের খুঁটিগুলি উপড়ে পড়েছে। যার ফলে গ্রামে বিদ্যুৎ নেই। খুব সমস্যার মধ্যদিয়ে আমাদের দিনযাপন করতে হচ্ছে। 
প্রসঙ্গত, বৃহস্পতিবার রাতে আচমকা বিধ্বংসী কালবৈশাখী ঝড় আছড়ে পড়ে জেলায়। অন্যান্য জায়গায় তেমন প্রভাব না পড়লেও কুমারগঞ্জ ব্লকে বেশি প্রভাব পড়েছে। কুমারগঞ্জের খাঁড়িপাড়া এলাকায় একজন বৃদ্ধা দেওয়াল চাপা পড়ে  ও পতিরাম থানার কিসমত এলাকায় একইভাবে আরও এক বৃদ্ধের মৃত্যু হয়। অনেকে জখম হয়েছেন। এছাড়াও বালুরঘাটের গোপালবাটি, নাজিরপুর, অমৃতখণ্ড, পতিরামের কিছু এলাকা এবং হিলির বিনশিরা সহ বিভিন্ন এলাকায় বহু মানুষের ঘরের ছাদ উড়ে গিয়েছে। তারা বিভিন্ন জায়গায় আশ্রয় নিয়েছে। কৃষিজ ফসলেরও ব্যাপক ক্ষতি হয়েছে। এদিকে প্রশাসনের তরফে দুর্গতদের সবরকম সাহায্য করা হচ্ছে।  নিজস্ব চিত্র

11th     April,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ