বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
বিদেশ
 

বিয়ে করতে চেয়েছিল হামাস জঙ্গি, মুক্তি পেয়ে জানালেন ইজরায়েলি তরুণী

তেল আভিভ: অপহরণের ১৪ দিনের মাথায় বিয়ের প্রস্তাব দিয়েছিল এক হামাস জঙ্গি। বলেছিল, ‘সবাইকে মুক্তি দেওয়া হবে। কিন্তু তুমি এখানে আমার সঙ্গে থাকবে আজীবন। তুমিই আমার সন্তানদের মা হবে।’ ৫০ দিন ধরে এমনই ভয়াবহ পরিস্থিতিতে থাকতে হয়েছিল এক ইজরায়েলি তরুণীকে। নাম নোগা ওয়েইস। মুক্তি পাওয়ার পরে কেটে গিয়েছে বেশ কয়েক মাস। কিন্তু বন্দিদশার সেই স্মৃতি আজও তাড়া করে বেড়ায় ১৮ বছর বয়সি ওই তরুণীকে। গত ৭ অক্টোবর ইজরায়েলে হামলা চালিয়েছিল হামাস জঙ্গিরা। সেদিন কিবুতজ বেরিতে নিজের বাড়িতেই ছিলেন নোগা। কিবুতজের উদ্ধারকারী দলের সদস্য ছিলেন তরুণীর বাবা ইলান। খবর পাওয়ামাত্র কাজে বেরিয়ে যান তিনি। তারপর আর ফেরেননি। পরে জানা যায়, সেদিনই ইলানকে খুন করেছিল হামাস জঙ্গিরা। 
হোয়াটসঅ্যাপে বাইরের সমস্ত খবর পাচ্ছিলেন নোগা। এরইমধ্যে আচমকা তরুণীর বাড়িতে ঢুকে পড়ে একদল হামাস জঙ্গি। এই পরিস্থিতির জন্য আগে থেকেই প্রস্তুত ছিলেন তরুণীর মা শিরি। পরিকল্পনা অনুযায়ী, মেয়েকে খাটের নীচে লুকিয়ে পড়তে বলেন তিনি। নোগার কথায়, ‘মায়ের কথামতো আমি লুকিয়ে পড়েছিলাম। ভিতরে ঢুকেই মাকে বাইরে নিয়ে যায় জঙ্গিরা। তারপরই গুলির শব্দ শুনতে পাই। ভেবেছিলাম মাকে ওরা শেষ করে দিয়েছে।’ মেয়ে নোগার সঙ্গে তাঁকেও গাজায় তুলে নিয়ে যায় হামাস 
জঙ্গিরা। অপহরণের সেই কাহিনি বলতে গিয়ে শিউরে উঠলেন তরুণী। 
বন্দিদশার ১৪তম দিনে নোগাকে বিয়ের প্রস্তাব দিয়েছিল এক হামাস জঙ্গি। বিয়ের জন্য আংটি পর্যন্ত প্রস্তুত রেখেছিল সে। বন্দি থাকাকালীন মায়ের সঙ্গে দেখা হয় নোগার। আসলে বিয়ের অনুমতি নিতে তাঁকে মেয়ের সামনে নিয়ে এসেছিল জঙ্গিরা। এভাবেই কেটে যায় ৫০ দিন। অবশেষে গত ২৫ নভেম্বর শিরি ও নোগাকে মুক্তি দেয় হামাস জঙ্গিরা।

27th     April,   2024
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ