বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
বিদেশ
 

ইউক্রেনের চেরনিহিভে রুশ হামলা, নিহত ১৩

কিয়েভ: আকাশপথে ইউক্রেনে হামলা চালাল রাশিয়া। এবার বেলারুশ সীমান্তবর্তী চেরনিহিভ শহরের একটি আটতলা ভবনকে নিশানা করে মিসাইল ছোড়ে পুতিনের দেশ। এই হামলায় ১৩ জন সাধারণ নাগরিক প্রাণ হারান। এছাড়াও অন্তত ২২ জন জখম বলে জানা গিয়েছে। ইউক্রেনের অভ্যন্তরীণ মন্ত্রক নিশ্চিত করে জানিয়েছে, রাজধানী শহর কিয়েভ থেকে অন্তত দেড়শো কিলোমিটার দূরবর্তী চেরনিহিভে এদিন হামলা চালিয়েছে রুশ সেনা।
ইউক্রেন সরকার সূত্রে খবর, পশ্চিমি সহযোগীদের কাছ থেকে এখন সেভাবে সেনা সহায়তা মিলছে না। সেকারণেই রাশিয়া নতুন করে যুদ্ধের ছক কষছে। গোটা শীতকাল রাশিয়ার আগ্রাসন অনেকটাই কম ছিল। তবে ধীরে ধীরে ইউক্রেনের সেনাশক্তি কমতে থাকায় চলতি মাসেই নতুন করে হামলা শুরু করেছে ভ্লাদিমির পুতিনের দেশ। এই অবস্থায় ইউক্রেনের প্রেসিডেন্ট ভালোদামির জেলেনস্কি পশ্চিমি দেশগুলির কাছে সাহায্যের আর্জি জানিয়েছেন। তিনি এও বলেন, ‘আমাদের কাছে যদি পর্যাপ্ত সেনাশক্তি থাকত, তাহলে এদিন চেরনিহিভে যেভাবে হামলা চালানো হয়েছে, তা কখনওই হতো না।’ সম্প্রতি ইউক্রেনের বিভিন্ন বিদ্যুৎকেন্দ্রগুলিকে নিশানা করেছে রাশিয়া।
ইউক্রেনকে যদি কেউ সেনা সাহায্য না করে, তাহলে রাশিয়ার এই আগ্রাসন আগামী দিনে জেলেনস্কির দেশের জন্য বড় সঙ্কট বয়ে নিয়ে আসবে বলে মনে করছে আন্তর্জাতিক সম্পর্কের বিশেষজ্ঞরা।
রুশ ক্ষেপণাস্ত্র হামলায় গুঁড়িয়ে যাওয়া বহুতলে উদ্ধারকাজ চলছে। ইউক্রেনের চেরনিহিভে পিটিআইয়ের তোলা ছবি।

18th     April,   2024
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ