বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
বিদেশ
 

ব্রিটেনে করোনা আক্রান্ত হলেই ৫০০
পাউন্ড, ভুল খবর বললেন পরিবেশমন্ত্রী

লন্ডন: করোনা রিপোর্ট পজিটিভ হলেই মিলবে কড়কড়ে ৫০০ পাউন্ড। কোভিড পরীক্ষা নিয়ে অনীহা কাটাতে এমন সিদ্ধান্ত নিচ্ছে প্রধানমন্ত্রী বরিস জনসন সরকার। সম্প্রতি লন্ডনের একটি সংবাদপত্রে এই খবর প্রকাশিত হতেই হইচই পড়ে যায়। যদিও সমস্ত জল্পনা উড়িয়ে ব্রিটেনের পরিবেশমন্ত্রী জর্জ ইউস্টিস শুক্রবার সাফ জানিয়েছেন, এই ধরনের কোনও সিদ্ধান্ত হয়নি। তাঁর কথায়, আমি ওই সংবাদপত্রের খবর নিয়ে কিছু বলব না। তবে সরকার এরকম কোনও সিদ্ধান্ত নেয়নি। 
সংবাদপত্রের রিপোর্টে বলা হয়েছে, দীর্ঘ লকডাউনের জেরে অনেকেরই রুটি-রুজিতে টান পড়েছে। এরমধ্যে  কোভিডে আক্রান্ত হয়ে ঘরে বসে গেলে, পরিস্থিতি আরও খারাপ হবে। এই ভয়ে কম বেতনের কর্মীরা উপসর্গ থাকলেও করোনা পরীক্ষা করাচ্ছেন না। এক সমীক্ষক সংস্থার কাছ থেকে এই রিপোর্ট পাওয়ার পর পরীক্ষা নিয়ে অনীহা কাটাতে উদ্যোগী হয় ব্রিটেন সরকার। বলা হয়, আক্রান্তরা সরকারের কাছ থেকে ৫০০ পাউন্ড করে পেতে পারেন। 
করোনা পজিটিভ ব্যক্তিকে সামাজিক সুরক্ষা প্রকল্পে একই পরিমাণ অর্থ দেওয়ার প্রথা রয়েছে ব্রিটেনে। কিন্তু সেই অর্থ পান খুবই কম মানুষ। সংবাদপত্রের খবর, কয়েকজনের মধ্যে সীমাবদ্ধ না রেখে এই অর্থ দেশের প্রত্যেক করোনা আক্রান্তের কাছে পৌঁছে দেওয়ার চিন্তাভাবনা করছেন মন্ত্রীরা।  এই পরিকল্পনা বাস্তবায়িত হলে সপ্তাহে প্রায় ৪৫৩ মিলিয়ন পাউন্ড খরচ হবে। করোনার জন্য সরকার যে খরচ করছে, এই অঙ্ক তার প্রায় ১২ গুণ। যদিও পুরো রিপোর্টটিই কার্যত খারিজ করে দিয়েছেন ব্রিটেনের পরিবেশমন্ত্রী। তাঁর সাফ কথা, এমন কোনও সিদ্ধান্ত এখনও সরকার নেয়নি। যে খবর রটেছে, তা সম্পূর্ণ গুজব।  

25th     January,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ