বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

সিঙ্গাপুরের মেট্রো দেখিয়ে সাফল্য দাবি, বিজ্ঞাপনেও মিথ্যাচার মোদির

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সিঙ্গাপুরের মেট্রোরেল দেখিয়ে নিজের সাফল্যের দাবি। বিজ্ঞাপনেও মিথ্যাচার নরেন্দ্র মোদির! গত বিধানসভা ভোটের প্রচারপর্বে কলকাতার মেট্রো নেটওয়ার্কের উন্নয়নে প্রধানমন্ত্রীর একক কৃতিত্ব তুলে ধরতে গিয়ে একই কাণ্ড ঘটিয়েছিল বিজেপি। সেবার সোশ্যাল মিডিয়ায় বিদেশি মেট্রোর ঝাঁ চকচকে ছবির পাশে মোদিকে রেখে তারা প্রচার করে। তাতে ভোট মরশুমে হাসির খোরাক হতে হয় পদ্মপার্টিকে। সেবার রাজ্যের ক্ষমতা দখলের খোয়াবও মুখ থুবড়ে পড়ে। তা থেকে অবশ্য শিক্ষা নেয়নি গেরুয়া শিবির। শনিবার লোকসভা ভোট চলাকালীন আবার তেমন একটি বিজ্ঞাপন সামনে এল। কর্মসংস্থান ইস্যুতে তামাম বিরোধী দলের তোপের মুখে মোদি সরকার। স্যোশাল মিডিয়ায় তার পাল্টা জবাব দিতে গত বুধবার বঙ্গ বিজেপির অফিসিয়াল এক্স (সাবেক টুইটার) হ্যান্ডেলে একটি বিজ্ঞাপন পোস্ট করা হয়। ‘কর্মসংস্থান না বাড়লে কীভাবে ভারতের শহরে শহরে পৌঁছে গেল মেট্রো পরিষেবা?’— এই শীর্ষক বিজ্ঞাপনে প্রধানমন্ত্রীর পিছনে দেখা যাচ্ছে একটি মেট্রো রেক ও একঝাঁক লাইনের ছবি। বাস্তবে সেটি সিঙ্গাপুরের জুরং ইস্ট মেট্রো স্টেশনের ছবি। ২০২০ সালের নভেম্বরে সেটি প্রকাশ করেছিলেন ফোটোগ্রাফার শন অ্যাং।
বঙ্গ বিজেপির ওই বিজ্ঞাপনের স্ক্রিনশট এবং সিঙ্গাপুরের আসল ছবিটি এদিন এক্স হ্যান্ডলে পাশাপাশি পোস্ট করেন তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সাংসদ সাকেত গোখলে। তাঁর কটাক্ষ, ‘বঙ্গ বিজেপি মেট্রো রেলের ছবির সঙ্গে প্রধানমন্ত্রীর ছবি শেয়ার করেছে। তাদের দাবি, অসংখ্য মেট্রো লাইন তৈরি করেছেন মোদি। যদিও এটি সিঙ্গাপুর মেট্রোর ছবি। এখন সিঙ্গাপুর যদি ‘বিশ্বগুরু মোদি’র নেতৃত্বে অখণ্ড ভারতের অংশ না হয়ে থাকে, তাহলে এটা বিজেপির আরও এক মিথ্যা প্রচারের নিদর্শন। গত ১০ বছরে দেখানোর মতো কোনও কাজ করেননি মোদি। তাই তাঁকে মিথ্যাচার, বিদ্বেষ ভাষণ, ভুয়ো প্রচারের আশ্রয় নিতে হচ্ছে।’ ‘বিজেপি জালি পার্টি’ বলে আক্রমণ করতে ছাড়েননি রাজ্যের মন্ত্রী শশী পাঁজাও।
২০২১ সালের সেপ্টেম্বরে যোগী আদিত্যনাথ সরকারের পাতাজোড়া সাফল্যের বিজ্ঞাপনে জায়গা করে নিয়েছিল কলকাতার ‘মা ফ্লাইওভার’। তা নিয়ে উত্তরপ্রদেশের শাসক বিজেপিকে বিঁধতে ছাড়েনি মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। আগামী কাল, সোমবার লোকসভা নির্বাচনে পঞ্চম দফার ভোটগ্রহণ। এই দফায় শহর ও শহরতলির মানুষের রায় পড়বে ভোটবাক্সে, যাঁদের একাংশ নিয়মিত মেট্রো পরিষেবা নেন। এই ধারাবাহিক ‘বিজ্ঞাপনী ভুল’ ইস্যুতে রাজ্য বিজেপির স্যোশাল মিডিয়া ইন-চার্জ উজ্জ্বল পারেখের সঙ্গে যোগাযোগ চেষ্টা করা হলেও তাঁর প্রতিক্রিয়া মেলেনি। দলের এক শীর্ষ নেতার কথায়, ‘সর্বভারতীয় আইটি সেলের প্রধান অমিত মালব্যকে ধরে নিজের চাকরি টিকিয়ে রেখেছে উজ্জ্বল। বিধানসভায় গোহারা হেরে জয়পুরে পালিয়ে গিয়েছিল। লোকসভার আগে আবার উজ্জ্বলকে দায়িত্ব দেওয়া হয়েছে। তার ফল মিলছে হাতেনাতে।’      

19th     May,   2024
 
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ